১২৬ কেজি ওজনের ছেলেকে খেলাতে ফুটবল দলই কিনে নিলেন বাবা!

0
189

দল ও কোচের অনিচ্ছা স্বত্ত্বেও নিজের ছেলেকে খেলার সুযোগ করে দিতে এই কাজ করেন চীনের এক কোটিপতি ব্যবসায়ী । 

টাকায় সব মেলে কথাটা আক্ষরিক অর্থে প্রমাণ করে দিলেন চীনের এক ব্যবসায়ী বাবা। ১৯ বছর বয়সী ছেলে ফুটবল খেলবে, এই শখ পূরণ করতে একটি ফুটবল দলই কিনে ফেললেন তিনি। তবে মজার বিষয় হচ্ছে, তার ছেলের ওজন ১২৬ বছর।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, চীনের ওই ব্যবসায়ীর নাম হি শিহুয়া। চীনের দ্বিতীয়-ডিভিশন ফুটবল দল জিবো কুজু’র অন্যতম প্রধান শেয়ারহোল্ডার তিনি। চীনের কোটিপতিদের মধ্যে তিনি একজন। খেলাধুলাও বেশ পছন্দ করেন। তবে টাকার ক্ষমতায় নিজের ১২৬ কিলো ওজনের ছেলেকে দলের জার্সি পরিয়ে মাঠে নামালেন। বাবার জোরাজুরি পর বদলি ফুটবলার হিসাবে দলে জায়গা হয়ে যায় ‘সুযোগ্য’ ছেলেরও। এরপর ওই খেলার ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে। ভিডিয়োতে স্পষ্ট দেখতে পাওয়া যাচ্ছে যে, দলের সতীর্থরা অনিচ্ছা সত্ত্বেও ১৯ বছরের এই ফুটবলারকে বল পাস করছেন।

আর সেই বল ধরতে গিয়ে একেবারে নাজেহাল তার ছেলে! দল ও কোচের অনিচ্ছা থাকা স্বত্ত্বেও নিজের ইচ্ছা পূরণ করতে দলকে সমস্যায় ফেললেন এই ব্যবসায়ী। তবে এখানেই শেষ নয়, ওই চীনা ব্যবসায়ী আনুষ্ঠানিকভাবে ১০ নম্বর জার্সিটা নিজের দখলে রেখে দিয়েছেন। কোনও ফুটবলারকে ১০ নম্বর জার্সি দেওয়া হয়নি। সেই জার্সি তিনি নিজের কাছে রেখে দিয়েছেন এবং ইচ্ছেমতো দলের খেলোয়াড় হিসেবে নিজেও মাঠে নেমে পড়েন।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মাঠে তিনি থাকলেন কিংবা না থাকলেন, তাতে কারোর কিস্যু এসে যায় না। আরও ভালো করে বলতে গেলে, শিহুয়া মাঠে থাকলে তার দলকে অনেক বেশি ভুগতে হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here