সর্বোচ্চ আদালতে ইরফান সেলিমের জামিন

0
262

খবর৭১ঃ বাংলাদেশ নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিম আহমদ খানকে মারধরনের ঘটনায় দায়ের করা মামলায় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নং ওয়ার্ডের বরখাস্ত হওয়া কাউন্সিলর ইরফান সেলিমকে জামিন দিয়েছেন আপিল বিভাগ।

রবিবার (২৫ এপ্রিল) প্রধান বিচারপতিসহ ৬ বিচারপতির আপিল বেঞ্চ এ জামিন আদেশ দেন।

এদিন আদালতে ইরফান সেলিমের পক্ষে শুনানি করেন আব্দুল বাসেত মজুমদার, সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি শেখ মোহাম্মদ মোরশেদ।

আদালতের অনুমতি নিয়ে গত ৬ এপ্রিলের জামিন স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন করে ইরফানের আইনজীবী।

এরপর চেম্বার বিচারপতি আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন।

আজ আপিল বিভাগ শুনানি নিয়ে ইরফান সেলিমের জামিন মঞ্জুর করেন।

গেল বছরের ২৫ অক্টোবর নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিম ও তার স্ত্রী মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। সংসদ সদস্য হাজী সেলিমের গাড়ি তার মোটরসাইকেলকে ধাক্কা দেয়। ধাক্কা সামলে সড়কের পাশে মোটরসাইকেল থেকে নেমে গাড়িটির সামনে দাঁড়ান ওয়াসিম।

পরে ওই নৌ কর্মকর্তা জানান, ‘তারা (ইরফান সেলিমসহ সঙ্গীয়রা) আমাকে মারধর করে রক্তাক্ত অবস্থায় ফেলে যায়। পরে আমার স্ত্রী, স্থানীয় জনতা এবং পাশে ডিউটিরত ধানমন্ডি থানার ট্রাফিক পুলিশ কর্মকর্তা আমাকে উদ্ধার করে আনোয়ার খান মডেল হাসপাতালে নিয়ে যায়।’

এ ঘটনার পর দিন ২৬ অক্টোবর সকালে ইরফান সেলিম, তার বডিগার্ড মো. জাহিদুল মোল্লা, এ বি সিদ্দিক দিপু এবং গাড়িচালক মিজানুর রহমানসহ অজ্ঞাত ২-৩ জনকে আসামি করে ওয়াসিফ আহমদ খান বাদী হয়ে ধানমন্ডি থানায় মামলা করেন। ওই দিনই পুরান ঢাকার বড় কাটরায় ইরফানের বাবা হাজী সেলিমের বাড়িতে দিনভর অভিযান চালায় র‌্যাব।

মামলায় নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন ইরফান সেলিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here