উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

0
17

শেষ হয়েছে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। ভোট গণনা শেষে আসছে ফলাফল। সন্ধ্যা থেকে ফলাফল আসা শুরু হয়। এরআগে বুধবার (৮ মে) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। প্রথম ধাপে দেশের অনুষ্ঠিত হয়েছে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ। তবে কয়েক জায়গায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে।
ইসি সূত্রে জানা যায়, এ ধাপে মোট এক হাজার ৬৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন প্রার্থী রয়েছেন।

প্রথম ধাপে মোট ২৮ জন প্রার্থী এরইমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৮, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ১০ জন।
নির্বাচনে বিজয়ী হলেন যারা-
চট্টগ্রাম:
সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আরিফুল আলম চৌধুরী রাজু, ভাইস চেয়ারম্যান পদে গোলাম মহিউদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহীনুর আক্তার বিউটি বিজয়ী হয়েছেন।
কক্সবাজার:
কক্সবাজারের তিন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নতুন ৩ মুখ। এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, কুতুবদিয়া উপজেলায় ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম ও মহেশখালীতে দোয়াত কলম প্রতীকে মো. জয়নাল আবেদীন নির্বাচিত হয়েছেন।
বান্দরবান:
সদর উপজেলায় আব্দুল কুদ্দুস এবং আলীকদমে জামাল উদ্দিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কুদ্দুস জেলা বিএনপির বহিষ্কৃত সহ-সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের উপদেষ্টা। সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ফারুক আহমেদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মেহাইনু মারমা বিজয়ী হয়েছেন। আলীকদমে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন তালা প্রতীকের রিটন। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিনা আক্তার নির্বাচিত হয়েছেন।
ফেনী:
ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন কাপ-পিরিচ প্রতীকের উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আমজাদ হাট ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি অনিল বনিক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরা আজিজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
চাঁদপুর:
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়েছেন অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার। মতলব উত্তর উপজেলায় বিজয়ী হয়েছেন মোহাম্মদ মানিক। মতলব দক্ষিণে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাজমা আক্তার আঁখি নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শওকত হোসেন বাদল। মতলব উত্তরে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রিয়াজউদ্দিন রিয়াজ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন লাভলী চৌধুরী।
লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরে দুই উপজেলা পরিষদ নির্বাচনে কমলনগর উপজেলায় মোটরসাইকেল প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের উপদেষ্টা ও বর্তমান বহিষ্কৃত খালেদ সাইফুল্লাহ ও রামগতি উপজেলা কাপ পিরিচ প্রতীকে শরাফ উদ্দিন আজাদ সোহেল বেসরকারি ফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়া:
সরাইলে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রফিক উদ্দিন ঠাকুরকে (ঘোড়া) পরাজিত করে জয়ী হয়েছেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শের আলম।নাসিরনগর উপজেলায় প্রথম বারের মত নারী চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি রোমা আক্তার।
গোপালগঞ্জ:
টুঙ্গীপাড়া উপজেলা পরিষদে ৩১টি কেন্দ্রে ৪০ হাজার ৭৭৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. বাবুল শেখ (দোয়াত—কলম)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী গাজী মাসুদুল হক (আনারস) পেয়েছেন ১৯ হাজার ৯৫১ ভোট।
নরসিংদী:
নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আনোয়ার হোসেন কাপ-পিরিচ প্রতীক নিয়ে ৭২৩১০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। পলাশ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে তৃতীয়বারের মত নির্বাচিত হয়েছেন পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি সৈয়দ জাবেদ হোসেন। কাপ-পিরিচ প্রতীক নিয়ে সৈয়দ জাবেদ হোসেন পান ৩১৩৪৩ ভোট।
গাজীপুর:
গাজীপুর সদরে সদ্য বহিষ্কৃত জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রীনা পারভীন পেয়েছেন ১০ হাজার ২০৮ ভোট।
শরীয়তপুর:
ভেদরগঞ্জ উপজেলা পরিষদে ওয়াছেল কবির এবং নড়িয়া উপজেলা পরিষদে এ কে এম ইসমাইল হক বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। ইসমাইল হক বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান।
হবিগঞ্জ:
হবিগঞ্জের বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে ইকবাল হোসেন খান চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৪২ হাজার ৪৩৩ ভোট।
দিনাজপুর:
দিনাজপুরের হাকিমপুরে কামাল হোসেন রাজ চেয়ারম্যান, প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় শাহিনুর রহমান ভাইস চেয়ারম্যান এবং পারুল বেগম মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বিরামপুরে বিপুল ভোটে পারভেজ কবির চেয়ারম্যান, আতাউর রহমান (চশমা) ভাইস চেয়ারম্যান ও আমেনা খাতুন মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
মাগুরা:
মাগুরা সদর উপজেলায় আওয়ামী লীগের সাগঠনিক সম্পাদক রানা আমির ওসমান ও শ্রীপুরে উপজেলা আওয়ামী লীগ সদস্য শরিয়ত উল্লাহ রাজন বেসরকারিভাবে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।
মেহেরপুর:
মেহেরপুর সদরে আনারুল ইসলাম চেয়ারম্যান, হাশেম আলী ভাইস চেয়ারম্যান এবং লতিফুন্নেছা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অন্যদিকে, মুজিবনগরে আমাম হোসেন মিলু চেয়ারম্যান, বি এম জাহিদ হাসান রাজীব ভাইস চেয়ারম্যান এবং তকলিমা খাতুন মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here