বাঘাবাড়ীতে শ্রমিক নেতার হামলাকারীদের গ্রেফতার দাবিতে কর্মবিরতি, ইউএনও’র আশ্বাসে প্রত্যাহার

0
806
বাঘাবাড়ীতে শ্রমিক নেতার হামলাকারীদের গ্রেফতার দাবিতে কর্মবিরতি, ইউএনও'র আশ্বাসে প্রত্যাহার
ছবিঃ রাজিব আহমে, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি।

খবর৭১ঃ

রাজিব আহমে, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ আজ মঙ্গলবার সকালে সিরাজগঞ্জের শাহজাদপুরে বাঘাবাড়ী ট্যাংলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে শ্রমিকরা কর্মবিরতি পালন করে। এতে বাঘাবাড়ি অয়েল ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধ থাকে।

পরে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা ও থানার উর্ধ্বতন কর্মকর্রা শ্রমিক সংগঠনটির নেতাদের সাথে বৈঠকের পর হামলাকরীদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিলে ৪ ঘন্টা পরে বেলা ১১টায় শ্রমিকরা ধর্মঘট প্রত‍্যাহার করে।মামলা সূত্রে জানা যায়, গত রবিবার ৭ই জুন বিকালে শাহজাদপুরের বাঘাবাড়ী উত্তর বঙ্গ ট্যাংক লরী শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মনির সরকারের উপর স্থানীয় সন্ত্রাসী আকবর আলীর (৩৫) নেতৃত্বে ৫/৬ জনের একটি দল হামলা চালায়। তাকে মারধর করে তার কাছে থাকা সারে পাঁচ লক্ষ টাকা ছিনিয়ে নেয়, এসময় মনির সরকারের আর্তচিৎকারে লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

হামলার পর থানায় অভিযোগ দিলেও কোন প্রতিকার না পাওয়ায় আজ সকাল থেকে বাঘাবাড়ী অয়েল ডিপোতে তেল উত্তোলন বন্ধ রাখে শ্রমিকরা।এসময় শ্রমিক নেতারা জানায়, যতোক্ষন সন্ত্রাসীদের গ্রেফতার না করা হবে ততোক্ষণ পর্যন্ত তারা তেল উত্তোলন বন্ধ রাখবে এবং পর্যায়ক্রমে সারা দেশে তেল উত্তোলন বন্ধ করা হবে।

উল্লেখ্য, বাঘাবাড়ি অয়েল ডিপো থেকে রাষ্ট্রায়ত্ব তেল কোম্পানি পদ্মা, মেঘনা ও যমুনার জ্বালানি তৈল উত্তরাঞ্চলের ১৬টি জেলা সহ মোট ২১টি জেলায় সরবরাহ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here