হবিগঞ্জে একটি ব্রিজের আশায় কয়েকটি গ্রামবাসী

0
649
হবিগঞ্জে একটি ব্রিজের আশায় কয়েকটি গ্রামবাসী

মঈনুল হাসান রতন হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ উপজেলা পরিষদের মধ্যে অবস্থিত রাজিউরা,সাধুর বাজার এর সাথে সুতাং নদী পারাপার হওয়ার জন্য বংঙ্গোর হাঁটি,সইলজুরার মানুষের নেই কোন যোগাযোগ ব্যবস্থা । কাটাকালী সাধুর বাজারের দক্ষিণ দিকে বয়ে যাচ্ছে সুতাং নদী। ঠিক ওই পাড়ে বংঙ্গোর হাঁটি,সইলজুরার প্রায় আট হাজার মানুষের বাসস্থান। নদী পারাপারের জন্য নেই কোনো ব্রিজ।

ফলে নানা রকম সমস্যায় পড়ছেন এলাকার লোকজন। ঝুঁকি নিয়ে প্রাতিদিন বাঁশের সাকু দিয়ে পারাপার হচ্ছে এলাকার,কৃষক,দিন মজুরসহ বিভিন্ন শ্রেনিপেশার হাজারো মানুষ। শুকনা মৌসুমে পারাপারের জন্য ব্যবহার করা হচ্ছে বাঁশের সাঁকো । এবং বর্ষা মৌসুমে যখন সুতাং নদীতে পানি থাকে তখন পারাপার এর জন্য ডিঙ্গি নৌকা ব্যাবহার করা হয়। এতে করে চরম বিপাকে পড়েন হাজারো মানুষ। পারাপারের সময় বিভিন্ন ধরনের ঘটছে দূর্ঘটনা। ফলে স্কুল কলেজে ঠিক মতো যেতে পারছেনা শিক্ষার্থীরা ।

ব্যাবহার করতে হচ্ছে বিকল্প রাস্তা। সুতাং বাজার দিয়ে আাসতে হচ্ছে জনসাধারণের।ফলে অনেক জায়গা ঘুরে তাদের অসুস্থ রোগী নিয়ে বিপাকে পড়তে হচ্ছে। অনেকেই সহজে হাসপাতালে পৌঁছাতে পারছেন না। ওই পারে মাটির কাঁচা রাস্তা থাকলেও নেই কোনো ব্রিজ। ৬ নং রাজিউার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল আহমেদে সাথে কথা বললে তিনি জানান,অতি শিগগিরই এ বিষয়ে উদ্যোগ নেয়া হবে। এলাকার মানুষদের দাবি অতি বিলম্বে সুতাং নদীর উপরে পাকা ব্রিজ করার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here