সৈয়দপুরে মায়ের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে পুত্রের এক বছরের কারাদন্ড

0
1130

মিজানুর রহমান মিলন
সৈয়দপুরঃ
সৈয়দপুরে মায়ের অভিযোগে মাদকসেবী পুত্রকে এক বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার রাতে রাজু (২৪) নামে ওই মাদকসেবীর কারাদন্ড দেয়া হয়। আজ শনিবার সকালে থানা পুলিশ দন্ডপ্রাপ্ত আসামী রাজুকে নীলফামারী জেলহাজতে পাঠিয়েছে। সুত্র জানায়, শুক্রবার রাতে পুত্র রাজুর অত্যাচারে অতিষ্ঠ অসহায় মা কমলা বেগম পুত্রের শাস্তি চেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের কাছে অভিযোগ করেন। এ অভিযোগের প্রেক্ষিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের নির্দেশে পুলিশ রাতেই মাদকসেবী রাজুকে তার বাড়ি থেকে আটক করে রাতেই ভ্রাম্যমাণ আদালতে হাজির করে পুলিশ। আটক রাজু আদালতে মাদকসেবন ও মাসহ পরিবারের সদস্যদের নির্যাতন এবং ঘরের আসবাবপত্র ভাংচুরের কথা স্বীকার করলে আদালত রাজুকে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে এক বছরের সশ্রম কারাদন্ড দেন। কারাদন্ডের এ রায় প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)পরিমল কুমার সরকার।
সুত্র জানায়, সৈয়দপুর শহরের রসুলপুর এলাকার মৃতঃ মকবুল হোসেন ও কমলা বেগমের পুত্র রাজু (২৪)। সে কয়েক বছর আগে থেকেই মাদকে আসক্ত হয়ে পড়ে। তার পরিবারের পক্ষ থেকে তাকে এ পথ থেকে ফিরিয়ে আনতে ব্যবসার জন্য টাকাও দেয়া হয়। কিন্তু সে ব্যবসার ফাঁকেই মাদক সেবন করে আসছিল। এতে সে পুঁজি হারিয়ে আবার ব্যবসার কথা বলে তার মা ও পরিবারের অন্য সদস্যদের কাছ থেকেও টাকা নিয়ে মাদক সেবন করতে থাকে। পরে মাদক সেবনের বিষয়টি জানতে পেরে তাকে টাকা দেয়া বন্ধ করে মা কমলা বেগমসহ অন্যান্যরা। এ অবস্থায় প্রায় দেড় বছর আগে তাকে মাদক নিরাময় কেন্দ্রেও পাঠানো হয়েছিল। কিন্তু সেখান থেকে ফিরে এসে কয়েক দিন স্বাভাবিক থাকলেও আবার মাদকের সাথে জড়িয়ে পড়ে সে। পরবর্তিতে টাকার জন্য প্রায়ই তার মাসহ পরিবারের সদস্যদের ওপর চালিয়ে আসছিল নির্যাতন। ঘটনার দিন শুক্রবার বিকেল থেকে মাদকের জন্য ১০ হাজার টাকা দাবী করে সে। কিন্তু টাকা না পেয়ে মায়ের উপর অত্যাচার শুরু করে রাজু।
এক পর্যায়ে মাদক কেনার টাকার জন্য ভাইবোনদের মারপিটসহ বাড়ির জিনিসপত্র ভাংচুর করে। এ অবস্থায় বাধ্য হয়ে শুক্রবার রাতে মা কমলা বেগম উপজেলা সহকারী কমিশনার (ভুমি) পরিমল কুমার সরকারের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে তিনি মাদকসেবী রাজুকে আটক করতে সৈয়দপুর থানা পুলিশকে নির্দেশ দেন। এ নির্দেশনা পেয়ে রাতেই মাদকাসক্ত ওই যুবককে তার বাসা থেকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত তাকে এক বছর সশ্রম কারাদন্ড দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here