সৈয়দপুরে ফ্রী মেডিকেল ক্যাম্প করলো “প্রত্যাশা ৮৬”

0
424

মিজানুর রহমান মিলন
সৈয়দপুর থেকেঃ
সৈয়দপুরে সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬ এর উদ্যোগে স্বাস্থ্য পরিচর্যা নামে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে শহরের সাহেবপাড়া সংলগ্ন শামসুল হক মেমোরিয়াল একাডেমীতে ওই ক্যাম্পের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি থেকে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন। এ অনুষ্ঠানে প্রত্যাশা ’৮৬ এর সভাপতি ডা. মো. মাহবুব জামিলের সভাপতিত্বে স্বাগত বক্তব্য বলেন প্রত্যাশা ’৮৬ এর সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. করিম উদ্দিন। অন্যদের মধ্যে বক্তব্য বলেন সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ইউরোলজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা.এম এ আলিম। পরে দিনব্যাপী এ ক্যাম্পে সহযোগী অধ্যাপক ডা. এম এ আলিমের নেতৃত্বে ১০ জন বিশেষজ্ঞ চিকিৎসক প্রায় চার শতাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন।
চিকিৎসা প্রদানকারী অন্যান্য চিকিৎসকরা হলেন, ডা. মাহবুবুর রশীদ মাসুম, ডা. রায়হান তারেক, ডা. জাকিয়া পারভেজ তিশা, ডা. মো. খায়রুল ইসলাম, ডা. এম মাহবুব জামিল. ডা. মো. মামুনুর রশীদ মামুন,কুন্তল, সুমি আক্তার লাবনী,মো. রিফাত,ফরহাদ হোসেন ও বাপ্পী সরকার প্রমূখ।
সৈয়দপুরের সামজিক সংগঠন “প্রত্যাশা ৮৬”। এ সংগঠনটির সকল সদস্যরা সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়সহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৯৮৬ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (এসএসসি) উত্তীর্ণ হওয়া শিক্ষার্থী। পরবর্তীতে তারা বিভিন্ন উচ্চ শিক্ষা নিয়ে আজ দেশে বিদেশে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে দেশ ও মানুষের সেবা করে আসছে। তারা নিজ নিজ পেশাগত কারণে দেশে ও বিদেশী বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকলেও সৈয়দপুরের মানুষের কল্যাণে সমাজসেবা মূলক কাজ করে আসছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here