কারিগরি শিক্ষাকে আধুনিকায়নের লক্ষ্যে সিঙ্গাপুরের আইটিইইএস এর সাথে সমঝোতা

0
243
অফিস আসতে হবে সবাইকে, ২৫ শতাংশের নিয়ম বাতিল

খবর৭১ঃ  দেশের কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণকে আধুনিক ও আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে: কারিগরি শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এবং আইটিই এডুকেশন সার্ভিসেস, সিঙ্গাপুর-এর মধ্যে স্বাক্ষরিত হয়েছে একটি সমঝোতা স্মারক। আজ বৃহস্পতিবার ভার্চুয়ালি পাঁচ বছর মেয়াদি-এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারকে প্রতিষ্ঠানগুলোর মাঝে সহযোগিতা ও পারস্পরিক অংশীদারিত্বের জন্য কতগুলো ক্ষেত্র চিহ্নিত করা হয়েছে। কারিগরি শিক্ষা খাতের উৎকর্ষ সাধনে কার্যকর সামষ্টিক নেতৃত্ব কাঠামো সৃষ্টি, দেশের চারটি কারিগরি স্কুল ও কলেজের মানোন্নয়ন, বাংলাদেশ ন্যাশনাল টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক (এনটিভিকিউএফ) বাস্তবায়নে সহায়তা, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণে নিয়োজিত প্রশিক্ষকদের পেডাগোজি সংক্রান্ত প্রশিক্ষণ ও সনদায়নসহ TVET শিক্ষাক্রম উন্নয়ন এবং এ খাতের সংশ্লিষ্টদের সক্ষমতা বৃদ্ধি ও নেতৃত্ব সৃষ্টির মতো বিষয়গুলো নিয়ে প্রতিষ্ঠান তিনটি পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করবে।

অনুষ্ঠানে কারিগরি শিক্ষা অধিদপ্তরের পক্ষে প্রতিষ্ঠানটির মহাপরিচালক ড. মোঃ হেলাল উদ্দিন এনডিসি, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পক্ষে ভারপ্রাপ্ত চেয়ারম্যান  মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ জামান এবং আইটিই এডুকেশন সার্ভিসেস, সিঙ্গাপুর এর পক্ষ থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রুস পো (Mr. Bruce Poh) সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব  মোঃ আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং আইটিই এডুকেশন সার্ভিসেস, সিঙ্গাপুর এর নির্বাহী কর্মকর্তা লিম বুন টং উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here