মাঠে খেলার চেয়ে অভিনয়েই বেশি মনোযোগী নেইমার

0
374

খবর ৭১ঃ  রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচে ফাউলের শিকার হওয়া সমবেদনার পাশাপাশি সমালোচিতও ব্রাজিল তারকা নেইমার। সমালোচকদের দাবি, গায়ে ছোঁয়া লাগলেই পড়ে যান নেইমার। মাঠে খেলার চেয়ে অভিনয়েই বেশি মনোযোগী তিনি।

‘ই’ গ্রুফে নিজেদের ২য় ম্যাচে সত্যি হলো সমালোচকদের দাবি। শুক্রবার (২২ জুন) কোস্টারিকার বিপক্ষে নেইমারের অভিয়নটা ধরা পড়েছে বেশ দৃষ্টিকটুভাবে।

তখন ম্যাচের নির্ধারিত সময় বাকি আর মাত্র ১২ মিনিট। দুর্দান্ত খেলেও গোলের দেখা পাচ্ছিল না ব্রাজিল। এমন সময় কোস্টারিকার বক্সের মধ্যে বল পেয়ে যান নেইমার। কোস্টারিকার সেন্টারব্যাক জিয়ানকার্লো গঞ্জালেজকে ঠিকই বোকা বানিয়েছিলেন। তবে, গঞ্জালেজ পরে যাওয়ার সময় নেইমারের গায়ে একবার হাত দেন। ব্যাস, পড়ে যান নেইমার! পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ক্ষেপে যান কোস্টারিকার খেলোয়াড়রা। ঘিরে ধরেন রেফারিকে। তাদের দাবির পরিপ্রেক্ষিতে ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির শরণাপন্ন হন ফিল্ড রেফারি। সেখানেই ধরা পড়ে যায় নেইমারের অভিনয়। বাতিল হয়ে যায় পেনাল্টি। অথচ বলটি গোলে শট করার সময় এবং সুযোগ দু’টোই ছিল নেইমারের। এত কাছ থেকে অভিনয় করে পেনাল্টি আদায়ের চিন্তা না করে গোলে শট করলেই হয়তো পরাস্ত হতেন কাইলর নাভাস।

তবে, কলঙ্কটা ঠিকই ঘুচিয়েছেন নেইমার। যোগ করা ৬ মিনিট শেষ হয়ে যাওয়ার পরেও ব্রাজিল আক্রমণে থাকায় শেষ বাঁশি বাজাননি রেফারি। ডগলাস কস্টার অ্যাসিস্টে রাশিয়া বিশ্বকাপে গোলের খাতা খোলেন নেইমার। তার আগে কৌতিনহোর গোলে এগিয়ে থাকা ব্রাজিল মাঠ ছাড়ে ২-০ গোলের স্বস্তির জয় নিয়ে।

প্রসঙ্গত, সুইজারল্যান্ডের বিপক্ষে অন্তত ১১ বার ফাউলের শিকার হয়েছেন নেইমার। ওই ম্যাচের পর ব্যথার কারণে ঠিকমতো অনুশীলনও করতে পারেননি ব্রাজিলের সেরা তারকা। এরপরই সমালোচকরা দাবি করেন সবই তার অভিনয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here