দর্শনা চেকপোষ্টে ভারত গামী দুই যাত্রী প্রায় আড়াই কেজি সোনাসহ আটক

0
245

হাফিজুর রহমান কাজল, চুয়াডাঙ্গা প্রতিনিধি:
চুয়াডাঙ্গার দামুড়হু­দা উপজেলার দর্শনা জয়ন­গর চেকপােষ্ট থেকে ভারত গমনের আগে ২ কেজি ২’শ ৫৮ গ্রাম ওজনের ১৯ টি স্ব­র্ণের বার ও ১০ টি খন্ডসহ পাসপার্টধারী  নুরুল ইসলাম (৪৬) ও মাসুদ রানা (৪০)কে আটক করেছে বেনাপােল শুল্ক গোয়েন্দা কাষ্টমস।
বৃহস্­পতিবার বেলা ১১ টার দিকে তাদেরকে আটক করা হয়। আটককৃত নুরুল ইসলাম ঢা­কা কেরাণীগঞ্জ উত্তর রামরকাদা এলাকার মহিউদ্দীন খানের ছেলে ও মাসুদ রানা মুন্সীগঞ্জ জেলার  লৌহজং   উপজলার কালুরগাঁঁও গ্রামের নুরুল ইসলাম ব্যাপারির ছেলে। দুপুরে তাদরকে দামুড়হুদা মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

কাষ্টমস শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে বেনাপাল শুল্ক গােয়েন্দার উপ-পরিচা­লক সাইফুর রহমানের গোপন সংবাদের ভিত্তিতে রাজ­স্ব কর্মকর্তা ছবি রা­নী দত্ত সহ ৫ জনের একটি টিম দর্শনা জয়নাগর চেকপাষ্ট অবস্থান করছিল।  সকাল ৯ টার দিকে ঢাকা থেকে বাস যােগ ভারত যা­ওয়ার উদ্দেশ্যে নুরুল ইসলাম ও মাসুদ রানা  দর্শনা জয়নগর চেকপাষ্ট সীমাÍনায় পৌঁছায়। এ সময় ইমিগ্রেশন কাজ শেষ করে কাস্টমস  অফিসে প্রবেশ করল তাদেরকে  আটক করে শুল্ক গোয়ন্দা। পরে তাদের  ট্রলি ব্যাগ তল্লাশি করে বিশেষ কায়দায় লুকানো ১৯ টি স্বর্ণের বার ও ১০ টি খন্ড উদ্ধার করে। ওজন ২ কজি ২’শ ৫৮ গ্রাম  যার আনুমানিক মূল্য প্রায় ১ কাটি ১০ লক্ষ টাকা।

যশোর বেনাপাল কাষ্টমস শুল্ক গােয়ন্দা উপ-পরিচা­লক সাইফুর রহমান জানা­ন,  বৃহস্পতিবার সকালে দর্শনা জয়নগর চেকপাষ্ট সীমা দিয়ে পাসপাের্ট যাত্রী স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করছে – এ গোপন সংবাদর ভি­ত্তিতে যশাের বেনাপাল রা­জস্ব ও শুল্ক কর্মকর্­তা ছবি রাণী দত্তর নেতৃত্বে একটি টিম দর্শনা চেকপাষ্ট সীমায় অবস্থান নেয়। এরপর তাদরকে আটক করে ব্যাগ তল্লাশী করলে তাদের কাছে থাকা ১৯ টি স্বরনের  বার ও ১০ টি খন্ড উদ্ধার করে। এ ব্যা­পারে দামুড়হুদা মডেল থা­নায় শুল্ক গায়দা ইন্স­পক্টর সাজিদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন  ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here