বগুড়ায় অস্ত্রের মুখে মাকে জিম্মি করে মেয়েকে অপহরণ

0
340

খবর ৭১:বগুড়ায় মাকে অস্ত্রের মুখে জিম্মি করে মেয়েকে অপহরণ করেছে ধুনট ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপন বাহিনী। এ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

সোমবার রাত ৮টার দিকে ছাত্রলীগ নেতা রিপনের নেতৃত্বে একই সংগঠনের নেতাকর্মী ও বন্ধুসহ ৭-৮ জন ছাত্রীর বাড়িতে হানা দেয়। তারা তার মাকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ছাত্রীকে টেনেহেঁচড়ে বাড়ি থেকে বের করে। এরপর তাকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

এদিকে পুলিশ ৯ ঘণ্টা পর মঙ্গলবার ভোরে তাকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল হাই খোকনের বাড়ি থেকে উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন-রিপনের বন্ধু ধুনট পৌর যুবলীগের সদস্য ও পশ্চিম ভরনশাহী গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে জামাল উদ্দিন (২৬) এবং একই গ্রামের সিরাজ প্রামাণিকের ছেলে ইউনুস আলী (৪০)।
মামলা সূত্রে জানা গেছে, ধুনটের পশ্চিম ভরনশাহী গ্রামের জনৈক ব্যবসায়ীর মেয়ে ও বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে অনার্স (ইংরেজি) চতুর্থ বর্ষের ছাত্রীকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিলেন একই গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপন। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েকবার সালিশ বৈঠক হলেও রিপন ওই পথ থেকে সরে আসেনি।

সোমবার রাত ৮টার দিকে ছাত্রলীগ নেতা রিপনের নেতৃত্বে একই সংগঠনের নেতাকর্মী ও বন্ধুসহ ৭-৮ জন ছাত্রীর বাড়িতে হানা দেয়। তারা তার মাকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ছাত্রীকে টেনেহেঁচড়ে বাড়ি থেকে বের করে। এরপর তাকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

ঘটনার পরপরই ছাত্রীর বাবা ধুনট থানায় ছাত্রলীগ নেতা রিপন, ছাত্রলীগের সাবেক আইনবিষয়ক সম্পাদক এসএম বাবু, যুবদল সদস্য জামাল উদ্দিন ও ইউনুস আলীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪-৫ জনের বিরুদ্ধে অপহরণ মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে রাতেই এজাহারভুক্ত জামাল ও ইউনুসকে গ্রেপ্তার করে। এছাড়া অপহরণের ৯ ঘণ্টা পর মঙ্গলবার ভোর ৫টার দিকে চিকাশী গ্রামে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল হাই খোকনের বাড়ি থেকে ছাত্রীকে উদ্ধার করে।

আওমামী লীগ নেতা আবদুল হাই খোকন জানান, অপহৃত ছাত্রীকে তার বাড়িতে নয়; অন্যত্র পাওয়া গেছে। লোকজন এ ব্যাপারে মিথ্যাচার করছে।

পুলিশ কর্মকর্তারা বলেন, ছাত্রীকে আওয়ামী লীগ নেতা খোকনের বাড়ি থেকে নয়; উঠান থেকে উদ্ধার করা হয়েছে। আর ছাত্রীকে উদ্ধারে খোকন সহযোগিতা করেছেন।

ধুনট থানার ওসি (তদন্ত) ফারুকুল ইসলাম ও এসআই খোকন কুণ্ডু জানান, প্রাথমিক তদন্তে অপহরণের সত্যতা পাওয়া গেছে। ছাত্রীর জবানবন্দি রেকর্ডের জন্য আদালতে এবং গ্রেফতার দুই আসামিকে জেলহাজতে পাঠানো হয়েছে।

ধুনট থানার ওসি খান মো. এরফান জানান, ঢেকুরিয়া গ্রামে অভিযান চলার সময় অপহরণকারীরা ওই ছাত্রীকে গোসাইবাড়ি ফেলে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে আওয়ামী লীগ নেতা খোকনের বাড়িতে রেখে গিয়েছিলেন। সেখান থেকে তাকে (ছাত্রী) উদ্ধার করে থানায় আনা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here