সোনারগাঁওয়ে ১৫০ ফুট উচ্চতায় বিদ্যুৎ টাওয়ারে মানসিক ভারসাম্যহীন জাকির

0
408

জহিরুল ইসলাম মৃধা সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর জামিল খাঁন কমপ্লেক্সের সামনে ১৫০ ফুট উঁচু ৩৩ হাজার (২৩০ কেভি) ভোল্টের সঞ্চালন লাইনের বৈদ্যুতিক টাওয়ারের উপরে জাকির নামের এক ব্যক্তির উঠে বসে থাকার ঘটনায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে এলাকায়। জাকির মানসিক ভারষম্যহীন বলে জানিয়েছেন এলাকাবাসী।
শুক্রবার সকাল ৯টা থেকে ওই লোকটি টাওয়ারের উপরে বসে আছে বলে স্থানীয়রা জানিয়েছেন। খবর পেয়ে বেলা ১টায় বিদ্যুৎ সংযোগটি বন্ধ করে ঘটনাস্থলে সোনারগাঁও থানা পুলিশ, পিজিসিবি ঢাকা পূর্ব সিদ্ধিরগঞ্জ পাওয়ার হাউজ কর্তৃপক্ষ এবং আদমজী ফায়ার সার্ভিস ও ডেমরা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই জাকিরকে উদ্ধার করতে তৎপরতা চালাতে দেখা যায়। দীর্ঘ ১০ ঘন্টার পর ফায়ার সার্ভিসের লোকজন চেষ্টার পর মানসিক ভারসাম্যহীন জাকিরকে টাওয়ার থেকে নামিয়ে আনেন। এসময় উৎসুক জনতা জাকিরকে দেখার জন্য ওই এলাকায় ভীড় করেন। এতে ঢাকা- সিলেট মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
এদিকে দুপুরে হ্যান্ড মাইকের মাধ্যমে ওই জাকির পাগলকে টাওয়ার থেকে নেমে আসার আহবান জানালেও পাগল নামেনি। তাকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখালেও সে কোন কর্ণপাত করেনি। পরে তাকে ওই টাওয়ার থেকে নামাতে তাসলিমা নামের এক পাগলনীকে ডেকে আনা হয়। পাগলনী তাসলিমাও হ্যান্ড মাইকের মাধ্যমে পাগল জাকিরকে ডেকে টাওয়ার থেকে নেমে আসার জন্য একাধিকবার অনুরোধ করে। কিন্তু কারো কথাতেই কর্ণপাত করেনি পাগল জাকির।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আদমজি নগর স্টেশনের ইন্সপেক্টর ফখরুদ্দিন জানান, সংবাদ পেয়েই আদমজি নগর এবং ডেমরার দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে টাওয়ারে উঠে পড়া লোককে নিচে নামিয়ে আনার চেষ্টা করা হয়। ইতিমধ্যে টাওয়ারের সঞ্চালন লাইনের বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স এর সাথে বিদ্যুৎ ইউনিটের লোকজন একত্রিতভাবে টাওয়ারে উঠে পড়া লোককে নিচে নামিয়ে আনার প্রক্রিয়া অব্যাহত রাখেন। পরে সন্ধ্যায় তাকে নিচে নামানো হয়।
সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) ফয়সাল মিয়া জানান, বেলা ১২টায় কাঁচপুর থেকে একজন ব্যক্তি ফোন করে জানান, কোন এক লোক বিদ্যুতের টাওয়ারের উপরে উঠে বসে আছেন। তাকে কোনভাবেই নামাতে পারছেন না। খবর পেয়ে একটার দিকেম ঘটনাস্থলে এসে বিদ্যুৎ বিভাগের সাথে কথা বলে বিদ্যুৎ লাইনটি বন্ধ করার জন্য অনুরোধ করলে তারা তাৎক্ষনিক বন্ধ করে তারা ঘটনাস্থলে আসেন।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, দুপুরে তারা খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। এরপর থেকে পাগলকে নেমে আসার জন্য আহবান জানালেও সে কোন কর্ণপাত করেনি। ওই পাগলকে নামানোর জন্য বিদ্যুৎ বিভাগের সঞ্চালন লাইনে কাজ করা অভিজ্ঞ কর্মীদের খবর দিয়ে তাদের সমন্বয়ে ফায়ার সার্ভিসের দীর্ঘ সময় চেষ্টার পর তাকে নামিয়ে আনা সম্ভব হয়।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here