উন্নয়নশীল দেশে উন্নীত হওয়া বড় অর্জন: হাছান

0
264

খবর৭১: উন্নয়নশীল দেশে উন্নীত হওয়া বাংলাদেশের জন্য অসামান্য বড় অর্জন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (২০এপ্রিল) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির আয়োজিত ‘দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ’শীর্ষক সেমিনারে এ মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, গত ৫০ বছরে বিশ্বে মাত্র তিনটি দেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশ তার মধ্যে একটি। এটি জাতীর জন্য অসামান্য বড় অর্জন। শেখ হাসিনা তার জাদুকরি নেতৃত্বে দেশকে শুধু খাদ্যেই স্বয়ংসম্পূর্ণ করেননি বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছেন।

তিনি বলেন, উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার জন্য তিনটি শর্তের দুটি পূরণ করলেই হয়। কিন্তু বাংলাদেশ তিনটি শর্তই পূরণ করেছে। শুধু তাই নয় সেগুলো অতিক্রম করে আরো বহুদূর এগিয়ে গেছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচটি ইমামের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. মো. ফরাস উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিকুজ্জামান, এহসান আলম পারভেজ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here