তাজা গুলিসহ ১০০ স্নাইপার মোতায়েন করেছে ইসরাইল

0
277

খবর ৭১:মধ্যপ্রাচ্যের অবরুদ্ধ গাজা উপত্যকায় শুক্রবারের বিক্ষোভকে সামনে রেখে গাজা সীমান্তে অন্তত ১০০ স্নাইপার মোতায়েন করেছে ইসরাইল। এসব স্নাইপারকে ‘সর্বোচ্চ ক্ষমতা’ ও ‘তাজা গুলি’ ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে বলে একটি ইসরাইলি দৈনিক খবর দিয়েছে।

দখলদার ইসরাইলি সেনাবাহিনীর চিফ অব স্টাফ লে. জেনারেল গ্যাদি এইজেনকোট দৈনিক ইয়েদিওথ আহরোনোথ-এ প্রকাশিত এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, ইসরাইলের সব সেনা ইউনিটের বিশেষ বাহিনীগুলো থেকে বাছাই করা ১০০ স্নাইপারকে গাজা সীমান্তে মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, এসব স্নাইপারসহ গাজা সীমান্তে মোতায়েন সব সৈন্যকে ‘সর্বোচ্চ ক্ষমতা’ ও ‘তাজা গুলি’ ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে। ফিলিস্তিনি বিক্ষোভকারীরা যাতে সীমান্তের কাছাকাছি যেতে না পারে সে লক্ষ্যে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি দাবি করেন।

ফিলিস্তিনি জনগণকে তাদের ভূমি থেকে বিতাড়নের ৭০তম বার্ষিকী ও ভূমি দিবস উপলক্ষে ফিলিস্তিনিরা শুক্রবার গাজা উপত্যকায় বিশাল বিক্ষোভ করার পরিকল্পনা হাতে নিয়েছেন। তারা ইসরাইলের হাতে দখলকৃত তাদের মাতৃভূমিতে ফিরে যাওয়ার অধিকার আদায়ের লক্ষ্যে এ বিক্ষোভ করবে।

নির্যাতিত ফিলিস্তিনি জনগণ প্রতি বছর ‘ভূমি দিবস’এ নিজেদের মাতৃভূমিতে প্রত্যাবর্তনের অধিকার ফিরে পাওয়ার দাবিতে বিক্ষোভ দেখান। তবে এ বছর ৭০তম বার্ষিকীতে বড় ধরনের বিক্ষোভ দেখানোর পরিকল্পনা করেছেন আয়োজকরা।

তারা বলেছেন, ইসরাইলের দখলদারিত্ব থেকে মাতৃভূমি মুক্ত করার জন্য ফিলিস্তিনিদের যে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে সে কথা জানান দেয়া হবে এ বিক্ষোভের প্রধান লক্ষ্য।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here