নিউ ইয়র্কে দুই বাংলাদেশি হত্যায় মোরেল দোষী সাব্যস্ত

0
534

খবর৭১: নিউ ইয়র্কে বাংলাদেশি বংশোদ্ভুত ইমাম আকুঞ্জি (৫৫) ও সহকারী তারা উদ্দিনকে (৬৪) গুলি করে হত্যার ঘটনায় অস্কার মোরেল (৩৭) নামের এক যুবককে দোষী সাব্যস্ত করেছে যুক্তরাষ্ট্রের একটি আদালত।

২০১৬ সালের ১৩ আগস্ট ফেরার পথে নিউ ইয়র্কের ওজোন পার্ক এলাকায় প্রকাশ্যে মাথায় গুলি করে বাংলাদেশি বংশোদ্ভুত মার্কিন নাগরিক ইমাম আকুঞ্জি ও সহকারী তারা উদ্দিনকে গুলি করে হত্যা করা হয়। সন্দেহভাজন হিসেবে ১৪ আগস্ট রাতে অস্কার মোরেলকে গ্রেপ্তার করে পুলিশ।

দীর্ঘ বিচার শেষে শুক্রবার মোরেলকে দোষী সাব্যস্ত করে যুক্তরাষ্ট্রের একটি আদালত। দোষী সাব্যস্ত হওয়ার ফলে মোরেলের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। যদিও মোরেল দুই বাংলাদেশিকে হত্যার অভিযোগ অস্বীকার করেছেন।

ব্যক্তিগত জীবনে তিন সন্তানের জনক ইমাম আকুঞ্জি হত্যাকাণ্ডের শিকার হওয়ার প্রায় দুই বছর আগে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সেখানে তিনি একজন প্রসিদ্ধ আলেম হিসেবে খ্যাতি লাভ করেন।

নিউ ইয়র্কের কুইন্সের ডিস্ট্রিক্ট অ্যাটর্নি রিচার্ড ব্রাউন এই হত্যাকাণ্ডকে প্রকাশ্য দিসনর বেলায় অনর্থক বন্দুক সহিংসতা, যা পরিবার ও শিশুতে ভরপুর এলাকায় সংঘটিত হয়েছে বলে উল্লেখ করেছেন।

সূত্র: গার্ডিয়ান
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here