শাহজাদপুরে দু পা জোড়া লাগানো শিশুর জন্ম

0
638

রাজিব আহম্মেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দু পা জোড়া লাগানো অবস্থায় এক অদ্ভুত শিশুর জন্ম হয়েছে।

স্বাভাবিক মানুষের জন্মের পরই দু পা আলদা থাকলেও শাহজাদপুরে জন্মগ্রহন করা এ শিশুটির দু পা একসাথে জোড়া লাগানো অবস্থায় জন্ম হয়েছে।

শরীরের মাথা মুখ মন্ডল স্বাভাবিক থাকলেও নাভীর নিচ থেকে পা এর পাতা পর্যন্ত অদ্ভুত ভাবে জোড়া লাগানো অবস্থায় জন্ম হয় শিশুটির।

দু পা জোড়া লাগানো অবস্থায় শিশুটির জন্ম গ্রহন করার খবর এলাকায় ছরিয়ে পরলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।
শরীরের অর্ধেক মানুষের আকৃতি আর অর্ধেক মাছের আকৃতিতে শিশুর জন্ম হয়েছে এমন গুজব দ্রুত ছরিয়ে পরলে অদ্ভুত এই শিশুবাচ্চাটিকে দেখার জন্য অনেকে ভিড় জমায়।

সোমবার দুপুরে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রোপচারের (সিজার) মাধ্যমে অদ্ভুত অবস্থায় এ শিশুটির জন্ম হয়।
উপজেলার পোতাজিয়া গ্রামের ইউনুস আলীর স্ত্রী লাভলী খাতুনের অস্ত্রোপচার (সিজার) করার পর জমজ সন্তান দুটি পৃথিবীর আলো দেখে । জমজ শিশু দুটির মধ্য স্বাভাবিক শিশুটি ছেলে এবং পা জোড়া লাগানো অবস্থায় জন্ম গ্রহন করা শিশুটির শারিরীক গঠন দেখে ছেলে সন্তান বলে ধারনা করেছে চিকিৎসক।

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মোঃ মাসুদ রানা ’নিউজ পাবনা’ কে জানান জমজ ছেলে সন্তানের মধ্য অপরটি সুস্থ্য ও স্বাভাবিক ভাবে জন্ম গ্রহন করে বেঁচে আছে কিন্তু পা জোড়া লাগানো অবস্থায় জন্ম গ্রহন করা এই শিশুটির জন্মের কিছু সময় পর মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here