আমরা যুদ্ধ চাচ্ছি না, তবে ইসরাইলকে মোকাবেলায় প্রস্তুত

0
251

খবর ৭১ঃ লেবাননের শক্তিশালী হিজবুল্লাহ আন্দোলনের উপমহাসচিব শেখ নাঈম কাসেম বলেছেন, ইসরাইলের যে কোনো সামরিক আগ্রাসন মোকাবেলার জন্য তার সংগঠন প্রস্তুত রয়েছে। কিন্তু ইসরাইল এখন লেবাননে কোনো হামলা চালাতে পারে বলে তিনি মনে করছেন না।আমরা যুদ্ধ চাচ্ছি না, তবে ইসরাইলকে মোকাবেলায় প্রস্তুত

বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে শেখ নাঈম কাসেম বৃহস্পতিবার এ কথা বলেন।

তিনি বলেন, ইসরাইল যদি কোনো বোকামিপূর্ণ সিদ্ধান্ত নেয় এবং লেবাননের ওপর আগ্রাসন চালায়, তা হলে হিজবুল্লাহ তার জবাব দিতে প্রস্তুত।

হিজবুল্লাহর এ নেতা বলেন, আমরা বারবার বলেছি, প্রতিরোধ সংগঠন হিসেবে আমাদের স্থায়ী প্রস্তুতির আলোকেই কাজ করতে হয় এবং ইসরাইল যদি কোনো রকমের আগ্রাসন চালায়, তা হলে আমরা তার বিরুদ্ধে লড়াই করতে তৈরি আছি। আমরা সব ধরনের উপায় অবলম্বন করে নিজেদের রক্ষা করব।

শেখ নাঈম বলেন, আমরা আমাদের যুদ্ধের ক্ষেত্রকে দুর্ভেদ্য করার জন্য কাজ করছি। তবে মনে হয় না ইসরাইল লেবাননের বিরুদ্ধে এখন আর কোনো যুদ্ধ আরম্ভ করবে। ঘটনা পরিক্রমা এ কথা বলে না যে, যুদ্ধের সিদ্ধান্ত ইসরাইলের ওপর নির্ভর করে।

সিরিয়া প্রসঙ্গে হিজবুল্লাহর উপমহাসচিব বলেন, দেশটির সংকট কাটিয়ে ওঠার জন্য প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে জোর করে ক্ষমতা থেকে নামানো যাবে না। সিরিয়ার সরকার যুদ্ধের ময়দানে জিতেছে এবং এখন রাজনীতির ময়দানেও জিতবে বলে তিনি মন্তব্য করেন।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here