ক্যন্সারে আক্রান্ত মেধাবী ছাত্র রাজীবকে বাঁচাতে বাবার আকুতি

0
657

কাজী শাহ্ আলম,হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি:
ব্লাড ক্যান্সারে আক্রান্ত রাজিবকে বাঁচাতে আকুতি জানিয়েছেন বাবা রিক্সাচালক আলিমুদ্দিন। ১৪ বছর বয়সী রাজিব পাটগ্রাম উপজেলার ইসলামী আদর্শ বিদ্যা নিকেতনের ৮ম শ্রেণীর ছাত্র। অর্থাভাবে রাজিবের জীবন বাতি যেন ধীরে ধীরে নিভে যাচ্ছে। ৩/৪ মাস আগে বিদ্যালয়ের অন্য সব শিক্ষার্থীর মতোই তাকে দেখা যেত সদা চঞ্চল ও হাস্যোজ্জ্বল।

মৃত্যু পথযাত্রী রাজিব লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দক্ষিণ কোটতলী কেন্দ্রীয় কবরস্থান পাড়ার আলিমুদ্দিনের পূত্র। বাবা রিক্সা চালিয়ে তার চার ছেলেমেয়ে সহ ছয় সদস্যের অসহায় ও অভাবী সংসারের অভাব মেটানোর চেষ্টায় দিন-রাত শ্রম দিয়ে যাচ্ছেন।

দিন যতই ঘনিয়ে আসছে হাস্যোজ্জ্বল রাজিবের মুখের হাসি যেন ক্রমেই মিলিয়ে যাচ্ছে। তার শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ব্লাড ক্যান্সার! বর্তমানে রাজিব রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. একেএম কামরুজ্জামানের অধীনে চিকিৎসাধীন রয়েছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. একেএম কামরুজ্জামান জানান, রাজিব ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়েছে। প্রাথমিক অবস্থায় এর চিকিৎসা করলে সুস্থ করা সম্ভব। তার চিকিৎসার জন্য প্রায় ১০ লাখ টাকার প্রয়োজন।

রাজিবের বাবা আলিমুদ্দিন জানান, অভাবী এ সংসার থেকে যতটুকু পারা যায় সবটুকু করে যাচ্ছি তার সুস্থতার জন্য। কিন্তু যে অসুখ রাজিবের জীবনে চেপে বসেছে তা যদি এখনি উন্নত চিকিৎসার মুখ না দেখে তাহলে হয়ত রাজীব আর এই পৃথিবীতে বেশিদিন টিকে থাকতে পারবে না। কারন এই ব্লাড ক্যন্সারের উন্নত চিকিৎসার জন্য প্রায় ১০ লাখ টাকার প্রয়োজন। আর এত টাকা আমার বা আমার পরিবারের পক্ষে যোগান দেয়া সম্ভব না। তাই সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানাই। আপনাদের একটু সহযোগীতায় হয়তো আমার ছেলেকে বাঁচানো সম্ভব হবে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here