নেইমারের ইনজুরি নিয়ে ব্রাজিল-পিএসজি ‘যুদ্ধ’

0
359

খবর ৭১ঃ নেইমারের ইনজুরি নিয়ে যুদ্ধে জড়িয়েছে ব্রাজিল ও পিএসজি। এ কথা শোনা গিয়েছিল আগেই। দিন যত গড়াচ্ছে, তার ইনজুরি নিয়ে নাকি ষড়যন্ত্রের আকার ততই ফুলে ফেঁপে উঠছে। এ খবর জানিয়ে বিশ্ব ফুটবল অঙ্গনে শোরগোল ফেলেছে প্রভাবশালী ক্রীড়া সংবাদমাধ্যম ‘এল একুইপ’।

ফরাসি সংবাদমাধ্যমটির দাবি, নেইমারের পায়ের ইনজুরি যতটা না, তার চেয়েও বেশি ভয়াবহ করে বর্ণনা করেছেন ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। আসন্ন রাশিয়া বিশ্বকাপে তাকে সতেজ পেতেই এমন ভনিতার আশ্রয় নিয়েছেন তারা।

ইনজুরির পর প্রাথমিক বিবৃতিতে পিএসজি জানায়, নেইমারের চোট খুব একটা গুরুতর নয়। আগামীকাল মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের বাঁচামরার ম্যাচেও রিয়ালের বিপক্ষে তার খেলার ব্যাপারে আশাবাদী ছিল প্যারিসের ক্লাবটি।

তবে ইনজুরির পরই ব্রাজিলে চলে যান নেইমার। জাতীয় দলের চিকিৎসক লাসমার দাবি, ব্রাজিল যুবরাজের ইনজুরি জটিল। তা থেকে তাকে পুরোপুরি সেরে উঠতে তিন মাস লাগবে।

এল একুইপের ভাষ্য, নেইমারকে ট্রাম্প কার্ড বানিয়ে ফের বিশ্ব মঞ্চের শিরোপা ঘরে তুলতে চায় ব্রাজিল। এ জন্য পুরোপুরি ফিট ও সতেজ গোলমেশিনকে তাদের দরকার। তাই বাকি মৌসুমে পিএসজির হয়ে তাকে খেলতে না দেয়ার কারণে এমন কথাবার্তা ছুড়েছে ওই চিকিৎসক। তার যতটা না বিশ্রাম দরকার, এর চেয়েও বেশির কথা বলেছেন তিনি।

ফরাসি লিগ ওয়ানে টেবিল টপার পিএসজি। চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে রিয়ালের কাছে ৩-১ গোলে হেরে যায় দ্য পারিসিয়ানরা। ফিরতি লেগে নেইমারকে ঘিরে সেই বদলা নিতে চেয়েছিলেন তারা। এখন তাকে ছাড়া দলের অন্যরা তা কতটুকু বাস্তবায়ন করতে পারেন সেটিই দেখার।

আগামী ১৪ জুন রাশিয়ায় বসবে ফুটবল বিশ্বকাপের ২১তম আসর। ফুটবলের বিশ্ব মঞ্চে নেইমারের খেলার ব্যাপারে আশাবাদী লাসমার।

শনিবার রাতে বেলো হরিজন্তে হাসপাতালে নেইমারের সফল অস্ত্রোপচার হয়েছে বলে গণমাধ্যমে এসেছে। রোববার সকালে হাসপাতাল ত্যাগ করেছেন। এখন রিও ডি জেনিরোয় নিজের বিলাসবহুল বাড়িতে থাকবেন তিনি। এখানেই তার পুনর্বাসন প্রক্রিয়া চলবে।

গত রোববার ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলের উড়ন্ত জয় পায় পিএসজি। এতে টাইটেল রেসে এগিয়ে যায় প্যারিসের দলটি। তবে ওই দিনই দুঃসংবাদ ধেয়ে আসে, নেইমারের পায়ের ডান পাতার পঞ্চম মেটা টারসাল হাড় ভেঙে যায়।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here