গাপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গ্রাহকের সঞ্চয়ের টাকা ফেরত দিতে নানা তালবাহানা চলন্তিকা যুব সোসাইটির

0
284

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সাধারন গ্রাহকদের সঞ্চয়ের টাকা ফেরত দিচ্ছে না চলন্তিকা যুব সোসাইটি সংস্থা নামে একটি এনজিও। গ্রাহকরা তাদের সঞ্চয়ের টাকা ফেরত চাইলে নানা তালবাহান করছে ওই এনজিওটি।
পূর্বে চলন্তিকা যুব সোসাইটি সংস্থায় কর্মরত বিধান সরকার নামে এক মাঠ কর্মী জানায়, ২০১৫ সালের মার্চ মাসে সংস্থাটি টুঙ্গিপাড়ায় আসে এবং ক্ষুদ্র ঋনের পাশাপাশি সঞ্চয় গ্রহন শুরু করে। প্রথমে সংস্থাটি মোটামুটি ভাল লেনদেন করে। কিন্তু ২০১৬ সালের মাঝামাঝিতে এসে সংস্থাটি গ্রাহকদের সঞ্চয়ের টাকা ফেরত দিতে নানা রকম তালবাহানা শুরু করে। পরে উপজেলার স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের হস্তক্ষেপে কিছু সদস্যের টাকা ফেরত দিলেও বাদ রয়ে যায় অনেক গ্রাহক।
বিপ্লব সরকার, আতিক শেখ, মৃত্যুঞ্জয় সাহা ও অন্যান্য সদস্যরা জানায়, খুলনা হেড অফিস থেকে এক অফিসার এসে আমাদের সঞ্চয়ের টাকা ফেরত দেওয়ার কথা বলে পাশ বই গুলি নিয়ে যায় এবং বলে খুব শীঘ্রই টাকা ফেরত পাবেন। কিন্তু বছর পার হতে গেলেও তারা আমাদের কষ্টে জমানো টাকার মুখ দেখলাম না। তাছাড়া সদস্যরা সঞ্চয় ফেরত পাওয়ার আশায় খুলনা জিরো পয়েন্টে অবস্থিত হেড অফিস চলন্তিকা ভবনে বার বার গেলেও কর্মকর্তারা শুধু তারিখ দেয় বলে জানান তপন মন্ডল নামে আরেক এক সদস্য।
এ ব্যাপারে চলন্তিকা যুব সোসাইটির টুঙ্গিপাড়া শাখার ম্যানেজার গোপাল সরকার জানায়, বার বার উচ্চ পদস্থ কর্মকর্তাদের জানালেও তারা কোনো পদক্ষেপ গ্রহন করেনি। সদস্যদের টাকার কথা বললেই তারা নানা রকম অজুহাত দেখায়। তাছাড়া আমিও তো পেটের দায়ে চাকরি করছি। আমি তো টাকা গুলো খাই নাই সব টাকা তাদেও বুঝিয়ে দিয়েছি।এখন যদি টাকা ফেরত না দেয় তাহলে কিবা করতে পারি আমি।
এ ব্যাপারে সংস্থাটির চেয়ারম্যান মো: খবিরুজ্জামানের ব্যবহৃত মোবাইল নম্বরে বার বার যোগাযোগ করা হলেও তিনি ফোনটি ধরেনি।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here