মুসলিম-বান্ধব ফ্যাশনে আগ্রহ বাড়ছে বিখ্যাত পোশাক ব্র্যান্ডগুলোর

0
574

খবর ৭১ঃ বিখ্যাত পোশাক ব্রান্ড ‘মেসি’ নারীদের জন্য মুসলিম-বান্ধব ফ্যাশন নিয়ে আসছেন। তাদের নতুন এই ফ্যাশন হচ্ছে-হিজাব ও বিনয়ী পোশাক।

তবে, তাদের এই উদ্যোগকে কথিত নারী অধিকার কর্মীরা সমালোচনা করেছে। তাদের দাবি, এটি নিপীড়ন সংস্কৃতিকে বৃদ্ধি করবে।

সাম্প্রতিক সামাজিক মিডিয়া এবং সংবাদমাধ্যমের প্রতিবেদন হতে দেখা গেছে যে, হিজাব পরিধান বাধ্যতামূলক করতে একটি আইন পাসের প্রতিবাদে ইরানি নারীরা প্রকাশ্যে তাদের হিজাব খুলে ফেলছে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তেহরানে বিক্ষোভের সময় প্রকাশ্য জনসম্মুখে হিজাবকে অপসারণ করার অপরাধে এক নারী ১০ বছর পর্যন্ত কারাবাসের মুখোমুখি হতে পারেন।

ফক্স নিউজের প্রতিবেদন অনুযায়ী, হিজাব ও বিনয়ী পোশাক ক্রেতাদের হাতে তুলে দিতে বিখ্যাত পোশাক ব্রান্ড ‘মেসি’ আধুনিক ইসলামিক পোশাকের বুটিক ‘ভেরোনা কালেকশন’ এর সঙ্গে কাজ করছেন।

কোম্পানিটি পরিচালনা করছেন লিসা ভোগাল। তিনি ২০১৭ সালে জাতিগত সংখ্যালঘু ও নারীদের জন্য ‘মেসি’র ব্যবসা উন্নয়ন কর্মসূচিতে স্নাতক ডিগ্রি লাভ করেন।

কেন কোম্পানিটির যাত্রা শুরু হয়েছিল?

কোম্পানির ওয়েবসাইটে বলা হয়েছে, ‘‘ভেরোনা কালেকশন’ কেবলই একটি ধারণা। ২০১১ সালে ইসলামে ধর্মান্তরিত একজন সিঙ্গেল মায়ের কাছ থেকে ধারণাটি গৃহীত হয়েছে।’

এতে আরো বলা হয়েছে, ‘ইসলাম গ্রহণের পর তার দৃঢ় উপলব্ধি ছিল- বিনয়ী এবং ফ্যাশনেবল পোশাক উভয়ই অর্জন করা এবং সামর্থ্য বহন করা বেশ কঠিন। গবেষণা করার পর তিনি বুঝতে পেরেছিলেন যে অনেক মুসলিম ও অমুসলিম নারীও একই ভাবে এটি অনুভব করেছেন।’

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here