৮ ফেব্রুয়ারির রায় : ঢাকায় মিছিল নিষিদ্ধ

0
352

খবর৭১: জিয়া অরফানেজ স্ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে রাজধানীতে বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের মিছিল নিষিদ্ধ করেছে পুলিশ।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা মেট্রোপলিটান পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানান।

রায়কে ঘিরে ৮ ফেব্রুয়ারি ঢাকায় সহিংসতার আশংকা এবং উদ্বেগ তৈরি হওয়াতেই এ নিষেধাজ্ঞা আরোপ করা হয় বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিচারাধীন একটি মামলার রায়কে কেন্দ্র করে ঢাকা মহানগরীতে কোন কোন ব্যক্তি বা গোষ্ঠী অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে জননিরাপত্তা ও জনশৃঙ্খলা বিঘ্নের অপপ্রয়াস চালাতে পারে মর্মে বিভিন্ন গোয়েন্দা তথ্য, ইলেকট্র্রনিক, প্রিন্ট ও সোশাল মিডিয়ার সূত্রে জানা যায়।

নিষেধাজ্ঞায় বলা হয়েছে, যেহেতু ঢাকা মেট্রোপলিটন এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন, সেহেতু বৃহস্পতিবার ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মহানগরে সব ধরনের ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ থাকবে। যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং রাস্তায় দাঁড়িয়ে/বসে কোনো ধরনের মিছিল করা যাবে না।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here