হাসপাতালের বেডে মৃত্য যন্ত্রনায় কাতর এমদাদুল লালমনিরহাটে স্কুল ছাত্রকে গাছে বেঁধে পেটালো ইউনিয়ন ছাত্রলীগনেতা বহিস্কার

0
492

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট : লালমনিরহাটে সাইকেল চুরির অভিযোগে এমদাদুল হক (১৩) নামে ছাত্রকে গাছে বেঁধে পেটালো মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব বাবু ওরুপে আশিক বাবু। বুধবার (২৭ ডিসেম্বর) সকালের দিকে জেলার আদিতমারী উপজেলার মহিষখোচা বাজারে এ ঘটনা ঘটে। আহত স্কুল ছাত্র এমদাদুল হক আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া গ্রামের মৃত সফিকুল ইসলামের ছেলে। সে মহিষখোচা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে এ বছর সমাপনী পরীক্ষায় অংশ গ্রহন করে।
এ ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ আদিতমারী উপজেলা শাখার এক জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব বাবু ওরুপে আশিক বাবুকে বহিস্কার করেন।
অভিযোগে জানা গেছে, আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া গ্রামের মৃত সফিকুল ইসলাম মৃত্যুর পর বড় বোনের লেখাপড়া ও সংসারের খরচ মিটাতে স্কুলের পাশাপাশি মহিষখোচা বাজারের চায়ের দোকান করত এমদাদুল হক। প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাতে দোকান বন্ধ করে বাড়ি যায় এমদাদুল। পরদিন বুধবার সকালেই ফোন করে তাকে ডেকে নেয় ওই বাজারের প্রভাবশালী মোখলেছার রহমানের ছেলে মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক আশিক বাবু (২৮)। এ সময় কিছু বুঝে উঠার আগেই বাবু তাকে টেনে পাশ্ববর্তি গ্রামীন ব্যাংকের পিছনে বাগান বাড়িতে নিয়ে যায়। সেখানে হাত পা গাছের সাথে বেঁধে মারপিট করে জানতে চায় মঙ্গলবার রাতে তার দোকানের পাশে রাখা বাইসাইকেলটি কোথায়? । এ প্রশ্নের কোন উত্তর দিতে ব্যর্থ হওয়ায় এমদাদুলকে বেধম মারপিট করে গলায় ছুরি লাগিয়ে হত্যার হুমকী দেয় ছাত্রলীগ নেতা আশিক বাবু ও তার লোকজন। এক পর্যয়ে স্থানীয়রা এমদাদুলের আত্মচিৎকারে ছুটে এসে তাকে উদ্ধার করে আদিতমারী হাসপাতালে ভর্তি করেন। পরে এ ঘটনার বিচার চেয়ে এমদাদুলের মা আঞ্জু বেগম বাদি হয়ে মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক আশিক বাবু, তার বাবা মোখলেছার রহমান, ওই ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম ওরুপে কাঠ রেজা ছেলে লিটুসহ ৩জনের বিরুদ্ধে বুধবার দুপুরে আদিতমারী থানায় একটি অভিযোগ দায়ের করেন।
হাসপাতালের বেডে মৃত্য যন্ত্রনায় কাতর এমদাদুল হক জানান, ফোন করে ডেকে নিয়ে কিছু বুঝে উঠার আগে গায়ের মাফলার দিয়ে হাত পা বেঁধে গাছে ঝুলিয়ে মারপিট শুরু করে বাবু। যে সাইকেল হারানোর কথা বলেছে, সেই সাইকেল কার বা কি সমস্যা সে বিষয়ে তার কোন জানা নেই বলেও জানায় সে।
মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগ সাধারন সম্পাদক আমির হোসেন সাদ্দাম বলেন, ঘটনাটি লোক মুখে শুনেছি। তদন্ত করে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
আতিমারী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. গোলাম আম্বিয়া আদিল জানান, এমদাদুলের সারা শরীরের আঘাতের চিহ্ন রয়েছে। ডান কান ও মাথায় প্রচন্ড আঘাত পেয়েছে। সে আশংকামুক্ত হলেও সেরে উঠতে কিছুটা সময় লাগবে।
এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগ আদিতমারী উপজেলা শাখার সভাপতি কামাল হোসেন সরকার ও সাধারণ সম্পাদক মাইদুল হোসেন সরকার বাবু মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব বাবু ওরুপে আশিক বাবুকে বহিস্কার বিষয়টি নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেশ্বর রায় জানান, অভিযোগ পেয়েছি, অভিযোগটি গুরুত্ব সহকারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here