যশোরে ভয়াবহ অগ্নিকান্ড, ২ জনের লাশ উদ্ধার

0
396

জাহিরুল ইসলাম মিলন, যশোর জেলা প্রতিনিধিঃ
যশোর শহরতলীর কিসমত নওয়াপাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে কমপক্ষে চারটি ট্রাক ভস্মিভূত হয়েছে। এ ঘটনায় নিহত হয়েছেন দুই জন ও গুরুতরে আহত এক জন। বন্ধ হয়ে গেছে যশোর-ঢাকা মহাসড়ক।আজ রাত সাড়ে আটটার দিকে একটি গাড়ি মেরামত কারখানায়, কেমিকেল ভর্তি একটি কার্গ ওয়েল্ডিং করার সময় কেমিকেলের ড্রাম বার্স্ট হয়ে আগুনের সূত্রপাত হয়। ভয়াবহ আগুনের খবর পেয়ে আশপাশের হাজার হাজার লোক ঘটনাস্থলে হাজির হয়েছেন।প্রত্যক্ষদর্শীরা জানান, যশোর-ঢাকা মহাসড়কের রজনীগন্ধা ফিলিং স্টেশনের পাশেই জনৈক সুমনের একটি গ্যারেজে রাতে শ্রমিকরা গাড়ি ডেন্টিংয়ের কাজ করছিলেন। এ সময় এ দুর্ঘটনা ঘটে। ক্রমে আগুন ছড়িয়ে পড়তে থাকে।আগুনে গ্যারেজে পার্ক করে রাখা একটি কাভার্ডভ্যান এবং কয়েকটি ট্রাক পুড়ে ছাই হয়ে যায়। এদিকে, আগুনের খবর পেয়ে একের পর এক ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে যেতে থাকে। এ সময় ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছিল।
ফায়ার সার্ভিস যশোর স্টেশনের সহকারী পরিচালক পরিমলচন্দ্র কুণ্ডু বলেন, ‘আগুন প্রায় আড়াই ঘন্টা পর নিয়ন্ত্রণ করা সম্ভব হয় । দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতি সম্বন্ধে তাৎক্ষণিকভাবে কিছু বলতে চাননি ফায়ার সার্ভিস কর্মকর্তা পরিমল।অন্যদিকে, আগুন লাগার পর সেখানে উপস্থিত লোকজন দ্রুত পালানোর চেষ্টা করেন। এসময় কবির হোসেন ও আশরাফুল নামে দুইজন আহত হন। তাদের জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতারের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আহত কবিরের মাথার চুল পুড়ে গেছে আগুনে। এছাড়া তার কোমরে আঘাত লেগেছে। আর আশরাফুল পা ও কোমরে আঘাতপ্রাপ্ত।’ তবে এ দুইজনই আশঙ্কামুক্ত বলে জানান ডা. মামুন। আহত কবির হোসেন সদর উপজেলার বড় বালিয়াডাঙ্গা গ্রামের শফিয়ার রহমানের ছেলে। তিনি ট্রাক ব্যবসায়ী। আর আশরাফুল ট্রাক হেলপার। তিনি সদর উপজেলার রহেলাপুর গ্রামের জনৈক আলমের ছেলে। আশপাশের হাজার হাজার মানুষ ঘটনাস্থলে ভিড় জমিয়েছেন। গিয়েছে পুলিশের ৫-৭টি গাড়িও। ব্যস্ত মহাসড়কটিতে যান চলাচল বন্ধ রয়েছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here