মাদারীপুরে তথ্য প্রযুক্তি আইনে ঢা. বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুলের বিরুদ্ধে মামলা

0
742

 

মাদারীপুর থেকে সংবাদদাতাঃ

চট্টগ্রাম বন্দরে লস্কর নিয়োগ নিয়ে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ফেসবুকে অসত্য তথ্য দেওয়ার অভিযোগে ড. আসিফ নজরুলের বিরুদ্ধে মাদারীপুর তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় মামলা হয়েছে। নৌ-মন্ত্রীর ভাগ্নে সৈয়দ আসাদ উজ্জামান মিনার আসিফ নজরুলের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মাদারীপুর সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। যা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আদেশের জন্যে পাঠানো হয়েছিল।

মামলার বিররণে জানা যায়, গত ১৮ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম ওরফে আসিফ নজরুল তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে চট্টগ্রাম বন্দরে লস্কর নিয়োগ নিয়ে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে একটি স্ট্যাটাস দেন। সেখানে বলা হয়, নিয়োগে ৯২ জনের ৯০ জনই মাদারীপুর জেলার বাসিন্দা। নৌপরিবহন মন্ত্রীকে নিয়ে যে স্ট্যাটাস দেয়া হয়েছ তা সম্পূর্ণ ভিত্তীহীন। এখানে মোট নিয়োগ দেয়া হয়েছে ৮৫ জন। যার মধ্যে মাদারীপুর জেলার রয়েছে মাত্র ৮ জন। অথচ, ওই অধ্যাপক তার ব্যক্তিগত আইডিতে স্ট্যাটাস দেয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমলোচনার ঝড় ওঠে। এরই পরিপেক্ষিতে নৌপরিবহন মন্ত্রীর ভাগ্নে সৈয়দ আসাদ-উজ-জামান মাদারীপুর সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

গত মঙ্গলবার একই ঘটনায় আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা দায়েরের জন্য নৌ-মন্ত্রীর ভাগ্নে সৈয়দ আসাদ উজ্জামান মিনার জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করলে আদালত মামলাটি গ্রহণ করেন নি। পরে বৃহস্পতিবার ড. আসিফ নজরুলের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মাদারীপুর সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়।

মাদারীপুর সদর মডেল থানার ওসি তদন্ত মোঃ আবু নাইম জানান, যথাযথ উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুলের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় মামলা হয়েছে। যাহার মামলা নং ৭২/২০১৭ (মাদারীপুর সদর মডেল থানা)।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here