বেনাপোলে সীমান্তে ২ কেজি ৩৮০ গ্রাম স্বর্ণের বারসহ আটক-১

0
1286

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : যশোরের বেনাপোল সীমান্ত থেকে ৬টি (২ কেজি ৩৮০ গ্রাম) স্বর্নের বারসহ মনিরুজ্জামান(৩৫) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে ২১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শনিবার বেলা ১২টার দিকে বেনাপোল পোর্ট থানার গাতিপাড়া সীমান্ত থেকে তাকে আটক করা হয়। আটককৃত মনিরুজ্জামান এলাকার বড়আঁচড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে। সে দীর্ঘদিন যাপত স্বর্ণ পাচারের সাথে জড়িত বলে বিজিবি জানায়।

আটকৃত মনিরুজ্জামান জানায়, বেনাপোল চেকপোস্ট থেকে রমেশ নামে এক ভারতীয় পাসপোর্টযাত্রী তার কাছে স্বর্ণগুলো দিয়েছিল। মাত্র ২ হাজার টাকার বিনিময়ে সে স্বর্ণগুলো ভারতে পৌছে দিতে যাচ্ছিল।

এ বিষয়ে দৌলতপুর বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুস সামাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গাতিপাড়া সীমান্তের তেরঘর বিজিবি পোষ্ট এলাকার আম বটতলা নামক স্থান থেকে এ স্বর্ণের চালানসহ পাচারকারি মনিরুজ্জামানকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশী করে কোমরে বিশেষ কায়দায় কালো কাপড় দিয়ে বাধা ২টি বড়ো এবং ৪টি ছোট স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ২ কেজি ৩৮০ গ্রাম এবং সিজার মুল্য প্রায় এক কোটি টাকা। এ বিষয়ে বেনাপোল পোর্ট থানায় মামলা হচ্ছে।

এছাড়া, ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল তারিকুল হাকিম স্বর্ণ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here