সরকার পাহাড় নিয়ে অশান্ত খেলায় মেতেছে: মঈন খান

0
34

বান্দরবানের পাহাড় নিয়ে সরকার আবার কোন অশান্ত খেলায় মেতেছে কিনা, আবার নতুন নাটক করছে কিনা এমন প্রশ্ন রেখে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সরকার একসময়ে জুজুর ভয় দেখানোর জন্য দেশে আইএস নাটক করেছিল। দেশ চালায় সরকার, রাষ্ট্রীয় সমস্ত ক্ষমতা তাদের হাতে। আর কুকি চিনকে বিএনপি দূরবীন না মাইক্রোস্কোপ দিয়ে আবিষ্কার করলো। আজকে সরকারের ব্যর্থতা প্রমাণিত হয়েছে।

মঙ্গলবার রাজধানীর উত্তরায় সদ্য কারামুক্ত বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামালের বাসায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এসময় মঈন খান জামালের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে কুশল বিনিময় করে তাদের পাশে থাকার আশ্বাস দেন।

‘বিএনপি গণতন্ত্রকে বাঁধাগ্রস্থ করছে’ আওয়ামী লীগ নেতাদের এমন অভিযোগের জবাবে আব্দুল মঈন খান বলেন, সরকারে আছে আওয়ামী লীগ, তাহলে বিএনপি কিভাবে গণতন্ত্রকে বাধা দেয় সেটা কিভাবে সম্ভব! এর জবাব আওয়ামী লীগ ভালো দিতে পারবে। বাংলাদেশে আজকে গণতন্ত্র নেই, ক্ষমতাসীনরা একদলীয় শাসন কায়েম করে গণতন্ত্র হরণ করেছে এটা শুধু বিএনপিসহ ৬৩ টি সমমনা রাজনৈতিক দলের কথা নয়, আমেরিকা ইউরোপীয় ইউনিয়নসহ গণতন্ত্র বিশ্বও একই কথা বলছে।

তিনি বলেন, আমরা রাজপথে আছি, একদফার আন্দোলন শেষ পর্যায়ে রয়েছি। বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে এটাই আমাদের দাবি। আমরা শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাসী। মানুষের ভোটের অধিকার, কথা বলার অধিকার ও গণতন্ত্রের অধিকার ফিরিয়ে না দেয়ার আগ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

কারামুক্ত বিএনপি ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামাল বলেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের রাতে বাসা থেকে আমাকে গ্রপ্তার করা হয়। এরপর থানা ও কারাগারে আমাকে মানসিকভাবে টর্চার করা হয়েছে। বিএনপির নেতাকর্মীদের সেলের মধ্যে আটকে রাখা হতো, বাইরে বের হতে দেয়া হয়নি। ২৯ ডিসেম্বর জামিন পেলেও জেলগেট থেকে আবারও ২০২৩ সালের জুলাইয়ের পুরানো মামলায় গেপ্তার দেখানো হয়। এখনো বাসার সামনে পুলিশ টহল অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here