শিডিউল বিপর্যয় : চরম ভোগান্তিতে উত্তরবঙ্গের ট্রেনযাত্রীরা

0
29

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুতির ঘটনায় সৃষ্ট শিডিউল বিপর্যয়ে চরম ভোগান্তিতে পড়েছেন রাজশাহী, পঞ্চগড় ও রংপুরসহ উত্তরবঙ্গের যাত্রীরা। এ শিডিউল বিপর্যয় মঙ্গলবার সারাদিনই থাকবে বলে জানিয়েছেন ঢাকার স্টেশন মাস্টার মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুতির ঘটনায় আজ সারাদিন ট্রেনের শিডিউল বিপর্যয় হবে। তবে আগামীকাল বুধবার এ বিপর্যয় কেটে যাবে।

বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলস্টেশন এলাকায় সোমবার রাত ৯টার দিকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। উদ্ধারকারী ট্রেন এসে চাকা অপসারণ করলে রাত আড়াইটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তাই শিডিউল বিপর্যয়ে দুর্ভোগের শিকার হয়েছেন কয়েক হাজার যাত্রী।

দুর্ঘটনা কবলিত ট্রেনটির রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ার কথা ছিল রাত সাড়ে ১১টায়। পরে সেই ট্রেন কমলাপুরে আসে মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে। ১০ ঘণ্টারও বেশি শিডিউল বিপর্যয়ের পর সকাল ১০টার দিকে ট্রেনটি কমলাপুর ছেড়ে যায়।

লাইনচ্যুতির ঘটনায় রেল চলাচল পুনরায় স্বাভাবিক করতে ৫ ঘণ্টা দেরি হওয়ায় সৃষ্টি হয় এই শিডিউল বিপর্যয়। এর ফলে পঞ্চগড় এক্সপ্রেস ছাড়াও শিডউল বিপর্যয়ের কবলে পড়ে আরও বেশ কয়েকটি উত্তরবঙ্গের ট্রেন। যেগুলো সকাল থেকে উত্তরবঙ্গের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও অনেক ট্রেন সময় মতো ঢাকায় পৌঁছাতে পারেনি।

কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের ভিড় লক্ষ করা গেছে। অনেকেই সারা রাত স্টেশনে শুয়ে বসে পার করেছেন। রোজার মাস হওয়ায় যাত্রীদের ভোগান্তি আরও বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here