আমাদের লড়াই অব্যাহত থাকবে: মান্না

0
30

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকারের বিরুদ্ধে আমরা লড়াই থামাচ্ছি না। আমাদের লড়াই অব্যাহত থাকবে। জনগণ একদিন বিজয়ী হবেই।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে এক প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। ‘রেশনিং চালু কর, টিসিবির পণ্য বিক্রি বাড়াও, সিন্ডিকেট ভাঙো এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থামাও’ শীর্ষক এ অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, এফবিসিসিআই একটা মিটিং করেছে, বলেছে যে, তিনটি কারণে জিনিসপত্রের দাম বাড়ে। একটা হলো সিন্ডিকেট, একটা হলো চাঁদাবাজি এবং আরেকটা হচ্ছে ডলার। সেদিন দেখলাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন, সিন্ডিকেটে বিএনপি আছে কি না, এটা খুঁজে দেখতে হবে। বন্ধু ওবায়দুল কাদের, আমি অপেক্ষা করবো, গণতন্ত্র মঞ্চ অপেক্ষা করবে এবং আপনারাও অপেক্ষা করবেন- কয়দিনের মধ্যে তারা বিএনপির লোককে সিন্ডিকেটের মধ্যে খুঁজে পায়। না যদি পান… উনি বলছেন, আমরা সরকার, আমরা কেনো সিন্ডিকেটের মধ্যে থাকবো?

তিনি বলেন, এই সিন্ডিকেটে কারা কারা আছে, সরকার যদি জানতে চায় গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে আমরা তাদের নাম দিবো। বিএনপির কারা কারা আছে যদি পারেন তাহলে আপনারা (সরকার) নাম দেন।

বিরোধী দলের কারা আছে নাম দেন। ফোর টুয়েন্টি করার জায়গা পান না?
সরকারের উদ্দেশে মান্না বলেন, গরিব মানুষ যারা, তাদের ৫ থেকে ৬ কোটি তালিকা বানান। তাদের প্রত্যেককে প্রতি মাসে ১ হাজার টাকা করে দেন। আপনাদের ৭ লক্ষ কোটি টাকার বাজেট। বছরে ৭২ হাজার কোটি টাকা দিতে আপনাদের অসুবিধা কী?

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে কর্মসূচিতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here