নির্বাচন নিয়ে সন্তুষ্ট ওআইসি-রাশিয়া

0
31

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট পর্যবেক্ষণ শেষে সন্তুষ্টি প্রকাশ করেছেন ওআইসি ও রাশিয়ার পর্যবেক্ষকরা। রোববার (৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এমন কথা বলেছেন তারা।
নির্বাচন পর্যবেক্ষকরা বলেছেন, তারা বাংলাদেশের ভোটার ও প্রার্থীর এজেন্টদের সঙ্গে কথা বলেছেন। তাদের সঙ্গে কথা বলে তারা সন্তুষ্ট।

ওআইসির নির্বাচন ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন শেখ মোহাম্মদ বন্দর। তিনি বলেন, আমাদের চোখে সহিংসতার কোনো চিহ্ন পড়েনি। তবে আমি অবাক হয়েছি। দোকান-পাট বন্ধ কেন! সড়কে কোনো মানুষ দেখা যায়নি। শহর শান্ত।
সংবাদ সম্মেলনে রাশিয়ার পর্যবেক্ষক প্রতিনিধি দলের প্রধান আন্দ্রেই শুতভ বলেন, আমরা ঢাকা শহরের বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করেছি। নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় নিরাপত্তা বাহিনী আইনশৃঙ্খলা নিশ্চিত করেছে।
এদিকে বিকেল ৪টার দিকে বহুল আলোচিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়। এখন ভোট গণনা চলছে। এর আগে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, সারা দেশে গড়ে ৪০ শতাংশ ভোট পড়েছে। রোববার বিকেলে আগারগাওঁয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।
বিএনপি ও সমমনাদের বর্জনের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট শেষ হয়েছে। এবারের নির্বাচনে অংশ নিয়েছে ২৮টি দল। এর মধ্যে দলীয় প্রার্থী ১ হাজার ৫৩৪ জন আর স্বতন্ত্র ৪৩৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here