বগুড়ায় বিএনপির তারুণ্যের রোডমার্চ শুরু

0
74

বগুড়া এরোলীয় হাটখোলা ময়দান সংলগ্ন সান্তাহার রোড থেকে আজ রোববার রোড মার্চ শুরু হয়। ছবি : বিএনপির ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে
সরকারের পতন ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির তিন সংগঠনের দ্বিতীয় দিনের তারুণ্যের রোডমার্চে শুরু হয়েছে। যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল এ রোডমার্চের আয়োজন করেছে। বগুড়া থেকে রাজশাহী প্রায় ১২৯ কিলোমিটার পথ অতিক্রম করবে তারা।

আজ রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে বগুড়া এরোলীয় হাটখোলা ময়দান সংলগ্ন সান্তাহার রোড থেকে রোড মার্চ শুরু হয়। রাজশাহীর মাদরাসা মাঠ সংলগ্ন সড়কে গিয়ে শেষ হবে। এর মধ্যে আদমদিঘী, নওগাঁ ও মান্দা এলাকায় তিনটি পথসভা হবে।

রোডমার্চ শুরুর আগে একটি সংক্ষিপ্ত সমাবেশ হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বগুড়ায় রোডমার্চের উদ্বোধনী সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান। এতে যোগ দেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী। সমাবেশ সঞ্চালনা করেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

গতকাল শনিবার তারুণ্যের প্রথম রোড মার্চ অনুষ্ঠিত হয়। এটি রংপুর থেকে শুরু হয়ে দিনাজপুর গিয়ে শেষ হয়। ব্যাপক উৎসাহ-উদ্দীপনীর মধ্যে দিয়ে এ কর্মসূচি পালন করা হয়। ৮০ কিলোমিটার দীর্ঘ পথে সাতটি পথসভাসহ নয় স্থানে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোড মার্চে যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও স্থানীয় বিএনপিসহ বিভিন্ন সংগঠনের হাজার হাজার নেতাকর্মী বাস, ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেলের বহর নিয়ে অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here