৫ মাসে ১৮ কেজি ওজন কমালেন সারিকা সাবাহ

0
114

খবর ৭১: ছোট পর্দার অভিনেত্রী সারিকা সাবাহ। থাইরয়েডের সমস্যা থাকার কারণে গত চার বছরে অনেকটা মুটিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু ওজন কমাতে পারছিলেন না। অবশেষে বাড়তি ওজন কমানোর মিশনে সফল হয়েছেন এই অভিনেত্রী।

সাবাহর ওজন ছিল ৬৬ কেজি। গত ৫ মাসের জার্নিতে ১৮ কেজি ওজন কমিয়েছেন তিনি। বর্তমানে তার ওজন ৪৮ কেজি। গত ফেব্রুয়ারি মাসে এই জার্নি শুরু করেন সাবাহ; শেষ হয় জুনে। ওজন কমিয়ে পুরোপুরি ফুরফুরে মুডে আছেন এই অভিনেত্রী।

এ বিষয়ে সারিকা সাবাহ বলেন— ‘ওজন কমানোর ৫ মাসের এই জার্নিটা একেবারেই কঠিন ছিল না। বরং আগে ওজন কমানোর জন্য যে শ্রম দিয়েছি, তার চেয়ে অনেক কম কষ্ট করেছি।’

নিজেকে ফিট করতে পুষ্টিবিদের পরামর্শ নিয়েছেন সাবাহ। এ জন্য প্রথমে খাবারের তালিকা থেকে বাদ দেন সব ধরনের বাইরের খাবার ও জাংক ফুড। চিনি মুক্ত খাবারের তালিকা তৈরি করেন। নিয়ম মেনে স্বাস্থ্যকর খাবার খাওয়া ও শরীরচর্চা শুরু করেন তিনি।

ডায়েট করতে গিয়ে অনেক সময় শরীরে নেতিবাচক প্রভাব পড়ে। এ বিষয়ে সাবাহ বলেন, ‘আমি নিয়মিত যোগাসন করি; তাই ত্বক ঝুলে পড়া ও চুল পড়ে যাওয়ার সমস্যায় ভুগতে হয়নি। তা ছাড়া ডায়েট করার সময় প্রচুর পরিমাণে তরল খাবার অর্থাৎ পানি পান করেছি। এ কারণে ত্বক ও চুলের ওপর ডায়েটের প্রভাব পড়েনি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here