আপিলেও মনোনয়ন ফিরে পেলেন না জাহাঙ্গীর

0
119

খবর৭১: আপিলেও মনোনয়ন ফিরে পাননি গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আলোচিত মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলম। বাতিল হওয়া মনোনয়ন পত্রের বৈধতা পেতে আপিল করেছিলেন তিনি। কিন্তু রিটার্নিং কর্মকর্তার দেওয়া বাতিল আদেশই বহাল রেখেছে আপিল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বিকালে আপিলের শুনানি শেষে আদেশ দিয়েছেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি ও শরীয়তপুরের ভেদরগঞ্জ নির্বাচন কর্মকর্তা মঞ্জুর হোসেন খান গণমাধ্যমকে আপিল কর্তৃপক্ষের আদেশের কথা জানিয়েছেন।

জানা গেছে, আপিলের শুনানিতে দুইজন আইনজীবীসহ সশরীরে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর আলম। শুনানিতে তারা পুনঃতফসিলিকরণের জন্য টাকা জমা দেওয়া এবং জামিনদার খেলাপি হয় না বলে দাবি করেন।

তবে শুনানিতে উপস্থিত বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধি জানান, ব্যাংকের আইন অনুযায়ী আপিলকারী এখনো ঋণ খেলাপি। জাহাঙ্গীর আলম যে প্রতিষ্ঠানের ঋণের জামিনদার সে ঋণ এখনো পুনঃতফসিলিকরণ হয়নি। এ সময় ইসির পক্ষ থেকে জানানো হয়, জাহাঙ্গীর আলম মনোনয়ন জমাদানের সময় ঋণ খেলাপি ছিলেন। তাই পরে টাকা জমা দিলেও তিনি খেলাপি।

উভয়পক্ষের বক্তব্য শুনে মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের ঋণ খেলাপির কারণে মনোনয়ন বাতিল করে রিটার্নিং কর্মকর্তার দেওয়া আদেশ বহাল রাখেন আপিল কর্তৃপক্ষ ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

উল্লেখ্য, ২০১৮ সালে গাজীপুর সিটি নির্বাচনে নৌকার টিকিটে মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর আলম। দুই বছর আগে বিতর্কিত মন্তব্যের কারণে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হন তিনি। এর পর মেয়র পদও হারান। তবে গত ১ জানুয়ারি জাহাঙ্গীরকে দলে ফিরিয়ে নেয় আওয়ামী লীগ। এবার দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here