সৈয়দপুরে দরিদ্র কৃষকের জমির বোরো ধান স্বেচ্ছাশ্রমে কেটে দিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা

0
298

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
সৈয়দপুরে এক দরিদ্র কৃষকের এক বিঘা ক্ষেতের পাকা বোরো ধান স্বেচ্ছাশ্রমে কেটে দিয়েছেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার (২ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত কৃষক আনোয়ার হোসেনের জমির ধান কেটে দেন সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোমেন শাহরিয়ার টুটুল ও সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সজিবের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা। জানা গেছে, উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের দক্ষিণ সোনাখুলি নলছাপাড়া গ্রামে দরিদ্র কৃষক আনোয়ার হোসেন (৪৮) তাঁর এক বিঘা জমিতে ব্রি-ধান ২৮ আবাদ করেন। আবহাওয়া অনুকূলে থাকায় তাঁর চাষাবাদ করা ধানের ভালো ফলন হয়। ইতোমধ্যে আবাদকৃত ধান কাটার উপযোগী হয়ে পড়ে। কিন্তু তিনি আর্থিক সমস্যা ও শ্রমিক সংকটের কারণে ক্ষেতের ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। এ অবস্থায় সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোমেন শারিয়ার টুটুল ও সাধারণ সম্পাদক এস এম সাদেকুর রহমান সজীব লোকজনের মাধ্যমে কৃষক আনোয়ার হোসেনের অসহায়ত্বের বিষয়টি জানতে পারেন। পরে তারা ছাত্রলীগ নেতাকর্মীদের মাধ্যমে ওই কৃষকের জমির ধান কেটে দেয়ার সিদ্ধান্ত নেন। এরপর তাদেরই নেতৃত্বে মঙ্গলবার উপজেলা ছাত্রলীগের ১৫-২০জন নেতাকর্মী কৃষক আনোয়ার হোসেনের জমিতে গিয়ে পাকা বোরো ধান কেটে বাড়িতে পৌঁছে দেন। জানতে চাইলে
কৃষক আনোয়ার হোসেন বলেন, উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা এসে তাঁর ক্ষেতের এক বিঘা জমি ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন। এতে তিনি আর্থিকভাবে লাভবানের পাশাপাশি ঝড়-বৃষ্টি থেকে ধান রক্ষা পেয়েছে। তিনি বলেন, আমার পাকা ধান কাটতে শ্রমিকের মজুরি বাবদ অনেক টাকা লাগতো। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা স্বেচ্ছাশ্রমে ধান কেটে দেওয়ায় আমার অনেক উপকার হয়েছে। এজন্য তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ধান কাটা কর্মসূচিতে অংশ নেন সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোমেন শারিয়ার টুটুল, সহ সভাপতি যথাক্রমে সাজ্জাত হোসেন পাপ্পু, রাকিব হোসেন জীবন, সাধারণ সম্পাদক এস এম সাদেকুর রহমান সজিব,যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন আহমেদ সোহাগ ও এমাদ হোসেন, উপ দপ্তর সম্পাদক মতিন মন্ডল,বোতলাগাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তিতাস এবং সাধারণ সম্পাদক আদর আলী, খাতামধুপুর ইউনিয়নের সভাপতি সোহাগ চৌধুরীসহ অন্যান্যরা।

স্বেচ্ছাশ্রমে দরিদ্র কৃষকের ধান কেটে দেয়া প্রসঙ্গে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম সাদেকুর রহমান সজিব বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কেন্দ্রীয় ছাত্র লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে অসহায় দরিদ্র কৃষকের ধান কেটে দিয়েছি। আনোয়ার হোসেন দরিদ্র কৃষক সংকটের কারণে ধান কাটতে পারছিলেন না। পরে আমরা জানতে পেরে তার ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছি।

তিনি আরো বলেন, ছাত্র লীগের নেতাকর্মীরা সব সময় দেশের সাধারণ মানুষের দুঃখ-কষ্টে, বিভিন্ন দুর্যোগে পাশে দাঁড়িয়েছে। আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী তাদের নিজ নিজ এলাকাতেও কৃষকের ধান কেটে সহায়তা করেছে। আমাদের এই কাজের ধারা অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here