মুলতানকে ১ রানে হারিয়ে ফের চ্যাম্পিয়ন শাহীন আফ্রিদির লাহোর

0
151

খবর ৭১: লাহোর কালান্দার্সের শিরোপা জয়ের মধ্য দিয়ে পর্দা নামল পাকিস্তান সুপার লিগের (পিএসএল)। শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মোহাম্মদ রিজওয়ানের মুলতান সুলতান্সকে ১ রানে হারিয়েছে কালান্দার্স। পিএসএলের ইতিহাসের প্রথম অধিনায়ক হিসেবে দুইবার শিরোপা জেতার কীর্তি স্থাপন করলেন শাহীন শাহ আফ্রিদি।

লাহোরের দেওয়া ২০১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৯৯ রানে থামে মুলতান সুলতান্স। মুলতানের প্রোটিয়া ব্যাটার রাইলি রুশো ৩২ বলে ৫২ রান করেন। এছাড়া রিজওয়ান ৩৪, উসমান খান ১৮, পোলার্ড ১৯ ও টিম ডেভিড ২০ রান করেন। শেষ ৩ ওভারে জয়ের জন্য মুলতানের দরকার ছিল ৪১ রান, হাতে ৬ উইকেট। এমন পরিস্থিতে ১ ওভারে তিন উইকেট নেন শাহীন আফ্রিদি। তবে মুলতানের লড়াই থেমে থাকেনি। হারিস রউফের করা ১৯তম ওভারে ২২ রান তুলে নিয়ে ম্যাচ জমিয়ে দেন খুশদিল শাহ ও আব্বাস আফ্রিদি।

জয়ের জন্য শেষ ওভারে মুলতানের প্রয়োজন ছিল ১৩ রান। জামান খানের করা ওভারটিতে প্রথম পাঁচ বলে ৯ রান তুলে মুলতান। শেষ বলে মুলতানের দরকার ছিল ৪ রান। সেই বলে দুই রান নেওয়ার পর রানআউট হন ১২ বলে ২৫ রান করা খুশদিল। ফলে ১৯৯ রানে থামে মুলতান সুলতান্সের ইনিংস। ৬ বলে ১৭ রানে অপরাজিত থাকেন আব্বাস আফ্রিদি।

ব্যাট হাতে ১৫ বলে অপরাজিত ৪৪ রানের ঝোড়ো ইনিংসের পর বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন কালান্দার্স অধিনায়ক শাহীন আফ্রিদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here