গুলশানে আগুন: হাসপাতাল থেকে ছাড়া পেলেন দুজন, আইসিইউতে সায়মা

0
95

খবর৭১: ঢাকার গুলশানে বহুতল আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়া দুই ব্যক্তি শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন।

একই ঘটনায় একমি গ্রুপের পরিচালক ফাহিম সিনহার স্ত্রী সায়মা রহমান সিনহার অবস্থা গুরুতর হওয়ায় তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ছাড়পত্র পাওয়া দুজন হলেন রওশন আলী (৩৫) ও মোশা সিকদার (৩৩)। তাদের দুজনকে অবজারভেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বার্ন ইনস্টিটিউটের সহকারী রেজিস্ট্রার নুরে আলম বাবু।

ছাড়পত্র পাওয়া রওশন আশুলিয়ার নিউ এইজ গ্রুপের একটি পোশাক কারখানার ব্যবস্থাপক। রওশন আশুলিয়ায় থাকলেও রোববার সন্ধ্যায় তিনি ওই ভবনের দশম তলায় কোম্পানির এমডি আরিফ ইব্রাহীমের বাসায় গিয়েছিলেন অফিসের কাজে।

আর মোশা সিকদার কোম্পানির এমডি আরিফ ইব্রাহীমের গাড়ি চালক, ঢাকার কুড়িলে তার বাসা। আগুন লাগার সময় তিনিও ওই ভবনে আটকা পড়েছিলেন।

বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, সায়মা রহমান সিনহার অবস্থা বেশ ক্রিটিক্যাল। তার শ্বাসনালী বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি শঙ্কামুক্ত নন।

তিনি জানান, তিনজনের চিকিৎসার জন্য প্রথমে ১৮ সদস্যের কমিটি গঠন করা হলেও পরে আরও চারজন চিকিৎসক যুক্ত হয়েছেন। মোট ২২ সদস্যের এই মেডিকেল বোর্ডের অধীনে সায়মার চিকিৎসা চলছে।

গুলশানের ১৩ তলা ওই ভবনে রোববার সন্ধ্যা ৭টায় আগুন লাগার পর চার ঘণ্টার চেষ্টায় তা নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

আবাসিক ওই ভবনের নিচতলা বাদে উপরের ১২ তলায় ছয়টি ডুপ্লেক্স ফ্ল্যাটে কয়েকটি পরিবারের বসবাস। আগুন ছড়িয়ে পড়লে ভবনের বিভিন্ন তলায় অনেকে আটকা পড়েন। উপরের দুটো ফ্লোরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ফাহিম সিনহার বাসার ব্যালকনি থেকে লাফিয়ে পড়েন কয়েকজন।

তাদের মধ্যে আনোয়ার হোসেনকে (৩০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তিনি ফাহিম সিনহার বাসায় বাবুর্চির কাজ ও বাজার করতেন।

ওই বাসার আরেক বাবুর্চি মোহাম্মদ রাজিব ওরফে রাজুকে গুরুতর আহত অবস্থায় রোববার রাতেই জেড এইচ শিকদার উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই রাত ৩টার দিকে তার মৃত্যু হয়। রাজুও আগুন থেকে বাঁচতে লাফিয়ে পড়েছিলেন।

হাসপাতালের চিফ মেডিকেল অ্যাডমিনিস্ট্রেটর সুব্রত কুমার সাহা জানান, হাসপাতালে মোট ১৩ জন এসেছিলেন, তাদের মধ্যে আটজনকে ভর্তি করা হয়। তাদের মধ্যে রাজিব মারা গেছেন, আর সায়মা রহমানকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here