সৈয়দপুরে রেলওয়ের অভিযানে বেদখল হওয়া ২০ একর জমি উদ্ধার : দোকান সিলগালা

0
91

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে অবৈধভাবে দখলকৃত রেলওয়ের ২০ একর জায়গায় উদ্ধার করা হয়েছে। এছাড়াও অবৈধভাবে রেলওয়ের জমি বেদখল করে পাকা অবকাঠোমো তৈরির দায়ে দখলদারদের কাছ থেকে ৮২ হাজার ৫ শ’ টাকা জরিমানা আদায় করা হয়। আজ বুধবার (১২ অক্টোবর) পশ্চিমাঞ্চল রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করে বেদখল হওয়া ওই জমি উদ্ধার এবং অবৈধভাবে রেলওয়ে জমি দখলের দায়ে উল্লিখিত পরিমাণ জরিমানা আদায় করেন।

সকাল সাড়ে ১০টা থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশীর ভু-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. নুরুজ্জামান এর নেতৃত্বে নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে জমি দখলমুক্ত করতে এক উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের শুরুতেই শহরের নিয়ামতপুর এলাকার রেলওয়ে অবৈধভাবে দখলকৃত প্রায় ২০ একর জমি উদ্ধার করা হয়েছে। পরে উদ্ধারকৃত জমিতে বাঁশের খুটি দিয়ে সীমানা নির্ধারণ এবং লাল কাপড়ের নিশানা দিয়ে চিহ্নিত করা হয়। এরপর নিয়ামতপুর, বঙ্গবন্ধু সড়ক, মুন্সিপাড়া এলাকায় রেলওয়ে জমিতে অবৈধভাবে অবকাঠামো নির্মাণের অভিযোগে পাঁচজন দখলদারদের কাছ থেকে ৮২ হাজার পাঁচ শত টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় শহরের বাঙ্গলীপুর এলাকায় বঙ্গবন্ধু সড়কের রেলওয়ে জমির ওপর অবৈধভাবে গড়ে উঠা বেশ কয়েক ব্যবসা প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ প্রতিষ্ঠানে সিলগালা করা হয়েছে।

এছাড়া মুন্সিপাড়ায় রেলওয়ে কোয়াটার অবৈধ দখলদারদের নিকট থেকে উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সৈয়দপুর রেলওয়ে ভূসম্পত্তি বিভাগ,আই ও ডাব্লিউ ,পিইডাব্লিউ বিভাগের কর্মকর্তা-কর্মচারী, আরএনবি ও সৈয়দপুর থানার পুলিশ সদস্যরা অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here