নীলফামারী জেলা পরিষদ নির্বাচন দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৩৫ জনের মনোনয়নপত্র জমা

0
169

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর:
আগামি ১৭ অক্টোবর নীলফামারী জেলা পরিষদ নির্বাচন। এ উপলক্ষে গত বৃহস্পতিবার ছিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। শেষ দিনে নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও নীলফামারী জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের হাতে মনোনয়নপত্র জমা দেন ৩৫ জন প্রার্থী। এদের মধ্যে রয়েছেন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২, সাধারণ আসনের ৬ টি ওয়ার্ডের সদস্য পদে ২২ ও সংরক্ষিত ২ টি ওয়ার্ডের ১১ জন প্রার্থী। মনোনয়নপত্র জমা দেওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন নীলফামারী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী পরিষদের সভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মমতাজুল হক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান জেলা পরিষদ প্রশাসক বীরমুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন। জেলা পরিষদের সাধারণ আসনের ১ নং ওয়ার্ডের জন্য (ডিমলা উপজেলা) যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন -এম এ বারী সূর্য্য ও মো. ফেরদৌস পারভেজ
২ নং ওয়ার্ডে(ডোমার উপজেলা) মিজানুর রহমান (মিজান),
মনজুর আহমেদ (ডন) ও আতাউর রহমান। ৩ নং ওয়ার্ডে (জলঢাকা উপজেলা) মোশাররফ হোসেন, নব কুমার রায়, সেলিম রেজা,পরবানন্দ রায়, মমিনুল ইসলাম ও লাল বাবু রায়। ৪ নং ওয়ার্ডে (নীলফামারী সদর উপজেলা) জ্যোতির্ময় রায়, দেওয়ান বিপ্লব আহমেদ, সাইদুর রহমান ও সোহেল রানা। ৫ নং ওয়ার্ডে (কিশোরগঞ্জ উপজেলা) মোছা. ফাতেমা বেগম, মাসুদ রানা ও জুলফিকার রহমান। সাধারণ আসনের ৬ নং ওয়ার্ডে (সৈয়দপুর উপজেলা) আনোয়ার হোসেন প্রামানিক, মিজানুর রহমান লিটন, নুরুল আমিন প্রামানিক ও ফয়েজ আহমেদ। এছাড়া সংরক্ষিত নারী আসনের ১নং ওয়ার্ডে (ডোমার, ডিমলা ও জলঢাকা উপজেলা) মোছা. মেহেরুন আকতার (পলিন), সন্ধ্যা রানী রায়, শ্যামলী আক্তার, রোকসানা পারভীন দিপ্তি ও লায়লা বেগম। সংরক্ষিত নারী আসনের ২নং ওয়ার্ডে (নীলফামারী সদর, সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা) মোছা. শিউলি আক্তার বানু মোছা. নাসরিন আক্তার, ইসরাত জাহান পল্লবী, সুমিত্রা রানী কণিকা,হাসিনা বেগম ও নূর জাহান বেগম।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ওইসব প্রার্থীরা তাদের দলের নেতারা নিয়ে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দেন। প্রার্থীদের মনোনয়নপত্র জমা নেয়ার সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ্জামান, সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলমসহ অন্যান্য উপজেলার কর্মকর্তাবৃন্দ। নির্বাচনের তফসিল অনুযায়ী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহার, পরদিন ২৬ সেপ্টেম্বর চুড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট হবে আগামি ১৭ অক্টোবর। ওইদিন নীলফামারী জেলা সদরসহ ৬ উপজেলায় নির্দিষ্ট কেন্দ্রে ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে জেলার উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়নগুলোর নির্বাচিত ৮৫৮ জন জনপ্রতিনিধি জেলা পরিষদ নিবাচনে প্রার্থীদের ভোট প্রদান করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here