রাজধানীতে ভয়াবহ যানজট

0
34

খবর ৭১: সপ্তাহের দ্বিতীয় কর্মদিবসে রাজধানীতে ভয়াবহ যানজটে সকাল থেকে চরম ভোগান্তিতে অফিসগামী মানুষেরা। ৩ কিলোমিটার যেতে অফিসগামী এসব যাত্রীদের ২ ঘণ্টা লাগছে। সবচেয়ে ভয়াবহ জ্যাম লেগেছে বিমানবন্দর থেকে মহাখালী সড়কে। সোমবার (৮ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে রাজধানীর বিভিন্ন সড়কে এসব চিত্র দেখা গেছে।

রাজধানীর বিমানবন্দর থেকে খিলক্ষেত, বনানী ফ্লাইওভার হয়ে কাকলী থেকে মহাখালী, খিলক্ষেত থেকে কুড়িল হয়ে নর্দ্দা, নতুনবাজার থেকে বাড্ডা হয়ে রামপুরা, গুলশান থেকে বনানী ও মহাখালী, হাতিরঝিল থেকে রামপুরা, হাতিরঝিল থেকে মগবাজার হয়ে কাকরাইল মালিবাগ, মৌচাক, পল্টন ও গুলিস্তান হয়ে মিরপুর, মোহাম্মদপুরসহ রাজধানীর বিভিন্ন স্থানে রয়েছে তীব্র যানজট।

তানভীর আলম একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। তিনি সকাল সাড়ে ৮টায় মিরপুর-১২ নম্বরের বাসা থেকে মালিবাগের অফিসে যোগ দিতে রওয়ানা হন। কিন্তু অফিস টাইম পার হয়ে আরও ৪৫ মিনিট পর তিনি অফিসে পৌঁছান। সপ্তাহের দ্বিতীয় কর্ম দিনে তিনি অফিসে লেট করে ঢুকলেন।

তিনি বলেন, যানজটের কারণে গতকাল ও আজ লেট করে অফিসে ঢুকতে হয়েছে। প্রতিদিন এই যানজটের মধ্যে অফিস করতে হচ্ছে। সড়কে বাস চালকরা অনেক বেপরোয়াভাবে চলাচল করে। এতে সড়কে প্রতিনিয়ত সৃষ্টি হয় যানজট ও দুর্ঘটনা।

বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী ফয়সাল মাহমুদ নীল বলেন, ৪০ মিনিট ধরে উত্তরা হাউজবিল্ডিং থেকে জসিম উদ্দিন এসেছি। রাস্তায় ভয়াবহ জট লেগেছে। আজকেও অফিস যেতে দেরি হয়ে যাবে।

আরেক বেসরকারি প্রতিষ্ঠানের কর্মজীবী নারী নওশিন মিশু বলেন, মোহাম্মদপুর থেকে কারওয়ান বাজার আসতে ২ ঘণ্টারও বেশি সময় লেগেছে। রাস্তায় দিনকে দিন যানজট বেড়েই চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here