সেই শিক্ষিকাকে হৃদয় নিংড়ানো ভালোবাসা জানালেন মার্কিনিরা

0
23

খবর৭১ঃ যুক্তরাষ্ট্রের টেক্সাসে সম্প্রতি একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুক হামলার সময় নিজের বুক পেতে শিশুদের বাঁচাতে গিয়ে ঘাতকের বুলেটে ঝাঁজরা হয়ে প্রাণ দিয়েছেন ইরমা গার্সিয়া।

শিক্ষার্থীদের তিনি মায়ের মমতা আগলে রাখতেন। শিশুরাও তাকে প্রচণ্ড ভালোবাসতো। স্ত্রীর এ মর্মান্তিক মৃত্যুর খবর পেয়েই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ হারান শিক্ষিকার স্বামী জো গার্সিয়া।

ফলে এতিম হয়ে যায় এ দম্পতির চার সন্তান। এ অবস্থায় তাদের ব্যয়ভার মেটাতে শিক্ষিকার চাচাতো বোন ডেবরা অস্টিন তহবিল গঠনের জন্য অনলাইনে #গো ফান্ড মি# শিরোনামে একটি প্রচারণা শুরু করেন।

তার লক্ষ্য ছিল শিক্ষিকার এতিম চার শিশুর জন্য ১০ হাজার ডলারের তহবিল গঠন করা। কিন্তু সবাইকে অবাক করে কয়েক দিনের ব্যবধানে এ তহবিলে জমা হয়েছে আড়াই মিলিয়নেরও বেশি ডলার।

যে শিক্ষিকা দেশের জন্য নিজেকে উজাড় করে দিয়েছেন, তার সন্তানদের জন্য, তাই দেশবাসী তাদের ভালোবাসা উজাড় করে দিয়েছেন।

শিক্ষিকা ইরমা গার্সিয়ার প্রতিবেসীরা জানান, শুধু শিক্ষিকা হিসেবে নন, একজন ভালো প্রতিবেশী, স্নেহময়ী মা এবং পতিভক্ত স্ত্রী ছিলেন। বন্দুক হামলায় নিহত ওই শিক্ষিকা।

রোববার দুপুরেই তহবিলে জমা পড়ে ৪৬ হাজার ৪০০ ডলার। এ নিয়ে তহবিলে মোট জমা পড়ে ২৫ লাখ ৯৩ হাজার ৮৬০ মার্কিন ডলার।

অন্যদিকে ইরমা গার্সিয়ার ভাইপো জন মার্টিনেজও ৫ লাখ ডলার তহবিল সংগ্রহ করেছেন।

ইরমা গার্সিয়া গত ২৩ বছর ধরে শিক্ষিকতা করে আসছিলেন। গম মঙ্গলবার স্কুলে ইরমা গার্সিয়া ও তার সহকর্মী ইভা মিরেলেসসহ আরও ১৯ শিক্ষার্থীকে গুলি করে হত্যা করে ১৮ বছরের এক বন্দুকধারী।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এটা একটি জঘন্য ঘটনা, গত ১০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্দুক হামলা এটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here