পদ্মা সেতুর ল্যাম্প পোস্ট জ্বলে উঠবে ১ জুন

0
33

খবর৭১ঃ বহু কাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হবে আগামী ২৫ জুন। সেতুতে আলো জ্বালানোর জন্য বিদ্যুৎ সংযোগ দিয়েছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।
১ জুন থেকে পরীক্ষামূলক আলোক প্রজ্বলন করা হবে। বুধবার (২৫ মে) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন, শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. জুলফিকার রহমান।

তিনি জানান, ২৪ মে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের উপস্থিতিতে শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা প্রান্তে ৪৬ নম্বর খুঁটিতে বিদ্যুৎ সংযোগ প্রদানের কাজ শেষ হয়। ১ জুন সেতু কর্তৃপক্ষ পদ্মা সেতুর ল্যাম্প পোস্টে পরীক্ষামূলকভাবে আলো জ্বালিয়ে দেখবেন।

এ কারণে সেতু কর্তৃপক্ষ ৩০ মের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ শেষ করার অনুরোধ জানিয়েছে। এরপর মঙ্গলবার সকাল ৮টার দিকে বিদ্যুৎ সংযোগের কাজ শুরু হয়। শেষ হয় রাত সাড়ে ৮টায়।

এছাড়া মুন্সিগঞ্জ অংশেও বিদ্যুৎ সংযোগের কাজ শেষ হয়েছে বলে জানান জুলফিকার রহমান।

জানা গেছে, পদ্মা সেতুতে মোট ৪১৫টি ল্যাম্প পোস্ট বসানো হয়েছে। এর মধ্যে মূল সেতুতে ৩২৮টি, জাজিরা প্রান্তের উড়ালপথ (ভায়াডাক্ট) ৪৬টি ও মাওয়া প্রান্তের ভায়াডাক্টে ৪১টি ল্যাম্পপোস্ট বসানো হয়েছে।

এর আগে ১৮ এপ্রিল এসব ল্যাম্প পোস্ট ও এর মধ্যে বাতি লাগানোর কাজ শেষ হয়। এরপর পুরো সেতুতে ক্যাবল টানা হয়েছে। গত বছর ২৫ নভেম্বর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্প পোস্ট বসানোর কাজ শুরু হয়েছিল।

২০১৫ সালের ডিসেম্বরে নিজস্ব অর্থায়নে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতুর কাজের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্মাণ কাজ শেষে ২৫ জুন এই স্বপ্নের সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here