জহির খানের একক টিভি নাটক : কবি

0
223

খবর ৭১:  সেজান একটা কোম্পানীতে ইন্টারভিউ দিতে গেলে ঘটনার সুত্রপাত হয়। তার পূর্বের প্রফেশান কি ছিল সেটা অফিস কতৃপক্ষ নজরুল সাহেব জিজ্ঞাসা করলে সেজান জানায় সে আগাগোড়া একজন কবি। পূর্বেও কবি ছিল বর্তমানেও কবি। তার কবিতা বিভিন্ন পত্রিকায় ছাপা হয় সেটাও দেখান।
নজরুল সাহেব বিরক্ত হয়ে সামনে থেকে জীবন বৃত্তান্ত ছিঁড়ে ফেলে দেন। রাগান্বিত স্বরে বলেন তার অফিসে কবির কোন চাকরি নেই। অফিস থেকে অপমান করে বের করে দেয়ার সময় সেজানের মেজাজ খুব খারাপ হয়। তখন সেজান..নজরুল সাহেবকে বলেন … ঐ দেখা যায় তাল গাছ ঐ আমাদের গা , ঐখানেতে বাস করে কানা বগির ছা। এই রকম একটা কবিতা দিয়ে আপনি লেখাপড়া শুরু করেছেন। সেটা আমার মতো কোন কবি লিখেছে, সেটা পড়ে আপনি আজ এত বড় কোম্পানীর মালিক। আমি আমরা যদি না লিখি তাহলে আপনারা শিক্ষিত হতে পারতেন না। কবি আপনাকে যা শিখিয়েছে তা আপনার বাবা মাও হয়তো শেখাতে পারেনি। সেজান রাগ করে বের হয়ে যায়।সেজানের ঘর ভাঙ্গার অশনী সংকেত শুরু হয়। রেনুর ছেড়া কাপড়ের ফাকে যৌবনের অঙ্গার দেখা যায়, বউকে একটা শাড়ী কিনে দেবার মতো অবস্থা নেই সেজানের। নুন আনতে পান্তা পুরায়। তবুও সেজান রেনুকে নিয়ে সুখে আছে। সেজানের জীবনেও বাঁক নেই নতুন ঘটনা। আর নজরুল সাহেব সেজানকে খুঁজে পাচ্ছে না! সেজান তাহলে কোথায়? জানতে হলে দেখতে হবে কবি ও নির্মাতা জহির খানের পরিচালনায় কবি নাটকটি সম্প্রতি বিভিন্ন মনোরম লোকেশনে স্যুটিং সম্পূর্ণ হয়েছে। কবি নাটকটি রচনা করেেেছন আজম খান।
অভিনয় করেছেন যথাক্রমে- এফএস নাঈম, মৌসুমী হামিদ, সোহেল খান, আহসান হাবিব, নাসিম, তন্ময়া তানিয়া প্রমুখ। কবি নাটকটি চিত্রগ্রাহক হিসেবে ছিলেন নুরুন্নবী তরুণ।

নির্মাতা জহির খান বলেন, আমাদের যাপিত-জীবনের বাস্তব কিছু ঘটনাবলির সংযোজনে নির্মিত হয়েছে কবি নাটকটি। কবি নাটকটি এনটিভি টিভি চ্যানেলে প্রচারিত হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here