পাইকগাছায় পাউবোর সম্পত্তি দখলে নিয়ে অবৈধ স্থাপনা নির্মাণ

0
142

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ
পাইকগাছায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে ঘর-বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। অভিযোগের প্রেক্ষিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কাজ বন্ধ করে দিলেও এক অদৃশ্য কারণে দখলদাররা ফের নির্মাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলেও অভিযোগে বলা হয়েছে।
জানা গেছে, সবুজ গাজীসহ কয়েকজন পাইকগাছা ব্রিজ এলাকায় অবৈধভাবে পাউবোর জায়গা দখলে নিয়ে সেখানে বসত-বাড়িসহ দোকান ঘর নির্মাণ করছেন। পাউবোর কোনো প্রকার অনুমতি না নিয়েই প্রশাসনের কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারীদের ম্যানেজ করে দখলে নেওয়া সম্পত্তিতে প্রকাশ্য দিবালোকে ইমারত নির্মাণ কার্যক্রম কাজ চালিয়ে যাচ্ছেন। ঘটনায় স্থানীয়দের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়দের একাধিক ব্যাক্তি জানান, পাউবো কিংবা সওজ’র বৈধ কোনো কাগজপত্র না থাকা স্বত্ত্বেও তারা অবৈধ দখল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। দখলদারদের উচ্ছেদে তারা দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ বিষয়ে সবুজ গাজী জানান, পানি উন্নয়ন বোর্ডের অনুমতি পত্র কিংবা বৈধ কোন কাগজ পত্র তাদের নেই। তবে সরকারের প্রয়োজনে যখনই জমি চাইবে তারা তখনই দকলকৃত জমি ছেড়ে দেবেন।
সংশ্লিষ্ট ইউপি সদস্য আবুল কালাম অবৈধ দখল কার্যক্রমের সত্যতা স্বীকার করে জানান, তার জানামতে জায়গাটি পানি উন্নয়ন বোর্ডের। তবে, দখলদাররা কার ভিত্তিতে ঘর-বাড়ি নির্মাণ করছেন তা জানানেই তারও।
পাইকগাছা উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকরী প্রকৌশলী রাজু হওলাদার জানান, অভিযোগ পাওয়ার সাথে সাথে তিনি ঘটনাস্থলে গিয়ে কার্যক্রম বন্ধ করে দিয়েছেন।
এদিকে পাউবোর পক্ষে অবৈধ দখলে নেয়া সম্পত্তিতে নির্মাণ কার্যক্রম বন্ধ করে দেওয়া হলেও এক অদৃশ্য কারণে দখলদাররা ফের সেখানে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। এ বিষয়ে উপ-সহকারী প্রকৌশলী জানান, বিষয়টি তার জানা নেই। তবে এমনটি হলে দখলদারদের আইনী প্রক্রিয়ায় উচ্ছেদ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here