পার্লামেন্টে অনুপস্থিত ইমরান খান

0
274

খবর৭১ঃ নানা নাটকীয়তার পর দীর্ঘ আড়াই ঘণ্টা বিলম্বে পাকিস্তানের জাতীয় পরিষদের অধিবেশন ফের শুরু হয়েছে। পাকিস্তানের স্থানীয় সময় রাত ৮টায় ভোটাভুটি শুরু হতে পারে বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

অথচ এই গুরুত্বপূর্ণ অধিবেধনে উপস্থিত নেই ইমরান খান। গুরুত্বপূর্ণ এই অধিবেশনে ইমরান খান ও পিটিআই সরকারের পক্ষে পররাষ্ট্রমন্ত্রী শাহ মোহম্মদ কোরেশি উপস্থিত আছেন। তবে ইমরান খান কোথায় আছেন তা জানা যায়নি। খবর হিন্দুস্তান টাইমসের।

এর আগে ৩ এপ্রিল ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ভোটাভুটি হওয়ার কথা ছিল। কিন্তু ইমরান সেই অধিবেশনেও যোগ দেননি। তিনি তার চেম্বারে থেকে অধিবেশনের কার্যক্রম পর্যবেক্ষণ করেন। ডেপুটি স্পিকার বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ করার সঙ্গে সঙ্গে ইমরান খান জাতির উদ্দেশে ভাষণ দেন।

এদিকে, শনিবার স্থানীয় সময় সকাল ১০টা ৩০ মিনিটে অধিবেশন শুরু হয়। এদিন স্পিকারের দায়িত্বে ছিলেন আসাদ কায়সার। কিন্তু অধিবেশন শুরু হওয়ার কিছুক্ষণ পরই তা মুলতবি করেন স্পিকার।

তিনি স্থানীয় সময় ১২টা ৩০ মিনিটে ফের অধিবেশন শুরুর সময় ঠিক করে দিলেও তার শুরু হয় অনেকটা বিলম্বে।

এই সময় আরেকটি চমক দেখা যায়। সেটি হলো অধিবেশন পরিচালনা করতে স্পিকার আসাদ কায়সার না এসে অপর ডেপুটি স্পিকার আমজাদ খান নিয়াজি আসেন।
বিরোধীদলগুলো চাচ্ছে দ্রুত সব কার্যক্রম শেষ করে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট আয়োজন করতে।

কিন্তু পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ জানিয়েছে, ইমরান খানের দলের সদস্যরা ইচ্ছে করে সময়ক্ষেপণ করছেন যেন আজ ভোট আয়োজন না হয়।

তবে জিও নিউজই আবার জানিয়েছে, সরকারি ও বিরোধী দলগুলোর মধ্যে আলোচনা হয়েছে। সেই আলোচনায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে আজ রাতেই হবে ভোট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here