সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকা, মূল হোতাসহ ১২ জন গ্রেফতার

0
128

স্টাফ রিপোটার,বাগেরহাট
সুন্দরবনে বিষ প্রয়োগ করে মাছ শিকার চক্রের মূল হোতাসহ ১২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সুন্দরবনের জাপসি নদী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময়তাদের কাছ থেকে মাছ মারার বিষ, ৪টি জাল, ৫টি ইঞ্জিনবিহীন কাঠের নৌকা, বিষ প্রয়োগের মাধ্যমে শিকার করা ৪০০ কেজি মাছ ও ৫টি টর্চলাইট জব্দ করা হয়। শুক্রবার (৮ এপ্রিল) সকালে র‌্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৬-এর পরিচালক লে. কর্নেল মোসতাক আহমেদ। গ্রেফতার ব্যক্তিরা হলেন মো. সাদ্দাম বৈদ্য, মো. শফিকুল ইসলাম বৈদ্য, মো. জাকির হোসেন, মো. খায়রুল মোড়ল, আ. সালাম গাজী, মো. বাচ্চু সানা, মো. আবু সাইদ সরদার, মো. নাজমুল সরদার, মো. আবুল হোসেন গাজী, শাহজাহান শেখ, মো. সালাম সানা ও ইকরামুল সরদার।
র‌্যাব-৬-এর পরিচালক জানান, গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব জানতে পারে, কতিপয় ব্যক্তি সুন্দরবনের অভয়াশ্রম ঘোষিত বাগেরহাট জেলার মোংলা থানাধীন জাপসি নদী এলাকায়বিষ প্রয়োগের মাধ্যমে মাছ শিকার করছে। পরে ওই এলাকায় অভিযান চালিয়েগত রাত ১২টার সময়বাগেরহাটের মোংলা থানাধীন জাপসি নদীর গোলের খালের মুখে অভিযান পরিচালনা করে এবং ঘটনাস্থলে উপস্থিত হয়েদেখতে পায়যে খালের পানিতে অসংখ্য মাছ মরে ভেসে আছে এবং কয়েকটি নৌকা থেকে ভেসে থাকা মাছগুলো নৌকায়তোলা হচ্ছে।

নৌকায় থাকা মৎস্য শিকারিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়েনৌকা চালিয়েপালিয়েযাওয়ার চেষ্টাকালে র‌্যাবের বোটযোগে ধাওয়া করে বিষ প্রয়োগ করে মাছ শিকার চক্রের মূল হোতা মো. সাদ্দাম বৈদ্যসহ মোট ১২ জনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অবৈধভাবে মাছ শিকারের কথা স্বীকার করেন তারা। উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাগেরহাট জেলার মোংলা থানায়হন্তান্তর করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here