সুন্দরগঞ্জে অসহায় পরিবারের বিষয়-সম্পত্তি জবরদখলের চেষ্টা

0
294

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ গ্রামের আদর্শপাড়াস্থ অসহায় আব্দুল সরকারের স্বত্ব-দখলীয় বিষয় সম্পত্তিতে ভূমিদস্যু তান্ডব চালানোর অভিযোগ রয়েছে।
জানা যায়, উক্ত গ্রামের মৃত গেন্দা সরকারের ছেলে আব্দুল সরকার ৪টি কবলা দলিলমূলে ২৪ শতক জমির স্বত্ববান হন। জমির বেশিরভাগে কলাবাগান আর রাস্তার ধারে দোকান ও বসতঘর উঠিয়ে তখন থেকেই শান্তিপূর্ণ ভোগদখল করছেন আব্দুল সরকার।এদিকে, পার্শ্ববর্তী উত্তর সাহাবাজ গ্রামের মৃত মোফাজ্জল আকন্দের ছেলে রিপন মিয়া (৪০) ও জামাল মিয়া (৩৫) ঐ জমির তফশীল বর্ণনায় সাম্প্রতিক দলিল সম্পাদনের মাধ্যমে মালিকানা দাবী করে গত শনিবার (২ এপ্রিল) দলবল নিয়ে অতর্কীত হামলা চালায় রিপন মিয়া। এতে আব্দুল সরকারের স্বত্ব-দখলীয় সম্পত্তিতে কলাগাছ, দোকান, অন্যান্য স্থাপনাদীসহ সম্পত্তির ব্যাপক ক্ষতিসাধান করেছে দুর্বৃত্তরা। এসময় ট্রিপল ৯- এ কল করা হলে পুলিশ ঘটনাস্থলে এসেও ভূমিদস্যুতান্ডবের কোন বিরত হয়নি বলে ক্ষতি পূরণ দাবী করে আব্দুল সরকার অভিযোগ করে বলেন, পুলিশ আসার পরও কোন কাজে আসেনি। বরং, রিপন ও তার দলবল আরো ক্ষীপ্ত হয়ে উঠেছে। রিপন মিয়া জানান, তিনি চলতি বছরে অন্য অংশীদারের নিকট থেকে কবলা দলিল করে নিয়েছেন। এরআগে জমির যে অংশে দখল নিয়েছিলেন তা অb¨ একজন গ্রহীতা নিয়েছেন।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আব্দুল আজিজ জানান, আব্দুল সরকারের অভিযোগের প্রেক্ষিতে যথাযথ আইনে উভয়পক্ষকে নোটীশ পাঠানো হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here