জাবির ২ ছাত্রদল নেতার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
707

জাবি প্রতিনিধি,
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাবেক ছাত্রদলনেতা শহীদ হাবিবুর রহমান কবির ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি মেধাবী ছাত্রনেতা শহিদুল ইসলাম তুষারের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।
গতকাল ২৬ আগষ্ট ২০১৭ বাদ আসর শনিবার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদলনেতা হাবিবুর রহমান কবিরের ২৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি শহিদুল ইসলাম তুষারের প্রথম শাহাদাৎ বার্ষিকী বরন উপলক্ষে হাবিবুর রহমান কবির এর গ্রামের বাড়িতে পারিবারিক মসজিদে এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।
দোয়া মিলাদ মাহফিল উপস্থিত ছিলেন জিয়াউর রহমান জিয়া ,সহ-সভাপতি, কেন্দ্রীয় সংসদ ,আবু সাইদ ভ’ইয়া ,সহ-সাংগঠনিক সম্পাদক , কেন্দ্রীয় সংসদ, ওবাইদুল্লাহ শুভ পরিবেশ ও জলবায়ু –-বিষযক সম্পাদক কেন্দ্রীয় সংসদ, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল , সোহেল রানা সভাপতি ,আব্দুর রহিম সৈকত ,সাধারন সম্পাদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা সহ অন্যান্য নেতৃবৃন্দ ।
আলোচনা সভায় অংশ নিয়ে কেন্দ্রীয় সহ-সভাপতি জিয়াউর রহমান জিয়া বলেন “জাতীয়তাবাদী ছাত্রদল সবসময় সাম্প্রদায়িকতা পরিহার করে এবং আমাদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতা –কর্মীদের আত্বত্যাগের যে অনুপ্রেরণা হাবিবুর রহমান কবির ও শহিদুল ইসলাম তুষার।,তাদের এই আত্বত্যাগকে মনে রেখেই আমরা যে কোন সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়ে যাবো এবং গণতািন্ত্রক বাংলাদেশ গড়ে তুলতে বাংলাদেশ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঐক্যবদ্ধ থাকবে”।
মিলাদ মাহফিলে ,জাবি শাখা সভাপতি, “সোহেল রানা বলেন,শহীদ হাবিবুর রহমান কবির ও ছাত্রদলের সহ-সভাপতি শহিদুল ইসলাম তুষারের মৃত্যু জাতীয়তাবাদী পরিবারে শোকের ছাঁয়া হয়ে নেমে এসেছে। তাদের মত দক্ষ সংগঠক ও ত্যাগী নেতা বর্তমান ছাত্র রাজনীতিতে খুবই প্রয়োজন”।
এসময় জাবি শাখা ছাত্রদল সাধারন সম্পাদক, “আব্দুর রাহম সৈকত তার সংক্ষিপ্ত আলোচনায় বলেন ছাত্রদলের রাজনীতিতে সাহসী নেতা ছিলেন শহিদুল ইসলাম তুষারের ও হাবিবুর রহমান কবির । তারা দুজনেই ছিলেন দক্ষ সংগঠক তাদেও অবদান ভোলার মত নয়। শোককে শক্তিতে পরিণত করে জাতীয়তাবাদী ছাত্রদলকে বাঁকশালী সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে হবে”।
দোয়া মাহফিল ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামসুল আলম সেলিম,ঢাকা জেলা সেচ্ছাসেবক দলের সহাপতি বাবুল হোসেন সহ আরো অনেকে। এছাড়াও জাতায়তাবাদী ছাত্রদলের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি আহসান হাবীব, যুগ্ম সম্পাদক জহির উদ্দিন বাবর, ইসরাফিল চৌধুরী সোহেল, , রাধেশ্যাম বিশ্বাস প্রায় সহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এর আগে শাখা ছাত্রদল সাধারন সম্পাদক আব্দুর রহিম সৈকতের উপস্থিতিতে সড়ক দুর্ঘটনায় নিহত জাবি শাখা ছাত্রদলের সহ-সভাপতি শহিদুল ইসলাম তুষারের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল । গত শনিবার ২৬ আগষ্ট ২০১৭ বাদ জোহর বিশমাঈল স্টাফ কোয়ার্টার জামে মসজিদে শাখা ছাত্রদলের আয়োজনে এক সংক্ষিপ্ত দোয়া ও মিলাদের আয়োজন করা হয় ।
এ সময় সড়ক দুর্ঘটনায় নিহত তুষারের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন জাবি শাখা শাখা ছাত্রদল সাধারন সম্পাদক আব্দুর রহিম সৈকত , সহ –সভাপতি আহসান হাবিব ,যুগ্ম সম্পাদক রাধেশ্যাম বিশ্বাস, এছাড়াও আব্দুল কাদের মার্জুক,আবু হেনা সহ জাবি শাখা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
উল্লেখ্য গত বছরের ২৬ আগষ্ট আশুলিয়ার কাঠগড়ায় সংগঠনের সাবেক নেতা কবিরের কবর জিয়ারত করতে গিয়েছিলেন। সেখান থেকে বিআরটিসির একটি আর্কুলেটেড বাসে করে তাঁরা ক্যাম্পাসে ফিরছিলেন। তুষার বাসটির পেছনের দরজায় দাঁড়িয়ে ছিলেন। ঢাকা-আরিচা মহাসড়কের পাশে শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রের কাছাকাছি আসলে বাসটির পেছনের অংশে একটি ময়লা বোঝাই পিকআপ ভ্যানের সাথে ধাক্কা লাগে। এতে বাসটির পেছনের গেটের কাছে দাঁড়িয়ে থাকা যাত্রীরা রাস্তায় পড়ে যান। আহতাবস্থায় তুষারকে এনাম মেডিক্যাল কলেজে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
প্রসঙ্গত ১৯৮৯ সালের ২৬ আগষ্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সালাম বরকত হলে বিতর্কিত একটি ছাত্রসংগঠনের অতর্কিত হামলায় ছাত্রদল নেতা হাবিবুর রহমান কবির মৃত্যু বরণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here