বিমান বিধ্বস্ত: চীনের প্রেসিডেন্টকে শেখ হাসিনার শোকবার্তা

0
43

খবর৭১ঃ চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ১৩২ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংকে শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শোকবার্তাটি মঙ্গলবার পাঠানো হয় বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর প্রেস উইং।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘দক্ষিণ চীনে ১৩২ যাত্রী নিয়ে চায়না ইস্টার্ন এয়ারলাইনসের মর্মান্তিক বিমান দুর্ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানাচ্ছি, তারা আমাদের প্রার্থনায় আছেন।’

বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এবং নিজের পক্ষ থেকেও দুর্ঘটনাকবলিতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান শেখ হাসিনা।

চীনকে বাংলাদেশের ‘বিশ্বস্ত ও কৌশলগত অংশীদার’ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এই কষ্টের সময়ে সাহস ও দৃঢ়তার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করা চীন সরকার এবং জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করছি।’

উল্লেখ্য, গতকাল (সোমবার) ১২৩ যাত্রী ও ৯ জন ক্রু নিয়ে ইউনান প্রদেশের কুনমিং শহর থেকে উড্ডয়ন করে বোয়িং-৭৩৭ বিমানটি (ফ্লাইট এমইউ-৫৭৩৫) গুয়ানসি অঞ্চলের উঝোউ শহরের প্রত্যন্ত অঞ্চলে বিধ্বস্ত হয়।

দুর্ঘটনার পরই প্রেসিডেন্ট শি জিনপিং ঘটনার তদন্তসহ আরোহীদের উদ্ধারে সব ধরনের তৎপরতা অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্টদের। বিধ্বস্ত হওয়া বিমানের কোনো আরোহীর আর বেঁচে থাকার সম্ভাবনা নেই বলে মনে করছে কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here