টানা ৩ দিনের ছুটিতেও আশানুরূপ পর্যটক নেই সুন্দরবনে

0
164

স্টাফ রিপোটার,বাগেরহাট: টানা তিন দিনের ছুটিতেও সুন্দরবনে আশানুরূপ পর্যটকের দেখা মেলেনি। ছুটির প্রথম দিন বৃহস্পতিবার (১৭ মার্চ) যে পর্যটক দেখা গেছে, শুক্রবার (১৮ মার্চ) সে সংখ্যা আরও কমেছে। তবে বনবিভাগের ধারণা ছিল প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিনে অন্তত তিনগুণ পর্যটক বাড়বে।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার ছুটি ছিল। এছাড়া শুক্র ও শনিবারও ছুটি থাকায় তিন দিনের ছুটি পান চাকরিজীবীরা। এ ছুটির প্রথম দিন করমজলে প্রায় এক হাজার পর্যটক আসেন। তবে স্বাভাবিক সময়েই সপ্তাহের অন্যান্য দিনের তুলনায় শুক্রবার পর্যটকদের আনাগোনা বেশি থাকে। তবে গতকাল তার ব্যতিক্রম হয়েছে। ধারণা ছিল বৃহস্পতিবারের হিসেবে শুক্রবার তিনগুণ পর্যটক আসবে। তবে তা হয়নি। তবে তিন দিনের ছুটি হলেও শবে বরাতের কারণেই পর্যটকদের আগমন কম বলে জানিয়েছেন পর্যটন ব্যবসায়ী মিজানুর রহমান ও মো. এমদদুল।

সুন্দরবনের সবচেয়ে কাছাকাছি ও আকর্ষণীয় পর্যটন কেন্দ্র করমজল। সারা বছর ধরেই এই কেন্দ্রটিতে সবচেয়ে বেশি দর্শনার্থী হয়। এছাড়া হিরণপয়েন্ট, নীলকমল, আন্ধারমানিক, কটকা, কচিখালী ও দুবলায় মৌসুম ছাড়াও বছর জুড়ে কম বেশি পর্যটকদের আনাগোনা থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here