দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

0
204

খবর৭১ঃ সেঞ্চুরিয়নে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডতে টস হেরে ব্যাট করেতে নেমে শুরুটা বেশ ধীরে করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস। সতর্ক শুরুর পর ইনিংসের ২২তম ওভারে এসে অর্ধশতক থেকে মাত্র ৯ রান দূরে থাকতে ফেরেন তামিম ইকবাল। তবে ফিফটি তুলে নেন আরেক ওপেনার, আর ফিফটি ছুঁয়েই হাটেন প্যাভিলিয়নের পথে। ২৪তম ওভারের শেষ বলে কেশভ মহারাজকে কাট করতে গিয়ে বোল্ড হন লিটন।

প্রথমে ব্যাট করতে নেমে ধীর শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস। এই দুইয়ে মিলে প্রথম ২০ ওভারে তোলেন ৯০ রান। যার ভেতর ৬২ বলে ৩৯ রান করেন তামিম আর লিটন দাস ৫৯ বলে করেন ৪৫। ২২তম ওভারে এসে পা হড়কান টাইগার দলপতি তামিম ইকবাল। ওই ওভারে ফেলুকায়োর করা তৃতীয় বলটি শর্ট লেংথে করেন, আর বল গিয়ে সোজা আঘাত হানে তামিমের পায়ে। জোরাল আবেদনে সাড়া দেন আম্পায়ারও। তামিম রিভিউ নিলেও সিদ্ধান্ত বদলায়নি। আর তাতেই ৬৭ বলে ৩টি চার আর একটি ছক্কায় ৪১ রান করে তামিম ফেরেন দলীয় ৯৫ রানের মাথায়।

পরের ওভারে কেশভ মহারাজের পঞ্চম বলে দুই রান নিয়ে অর্ধশতক পূর্ণ করেন লিটন দাস। কিন্তু পরের বলেই কাট করতে গিয়ে বোল্ড হন এই ওপেনার। ৬৭ বলে ৫টি চার আর একটি ছক্কায় ৫০ রান করে লিটন ফেরেন দলীয় ১০৪ রানে।

ইনিংসের শুরুতেই লুঙ্গি এনগিডির আঁটসাঁট লেংথের প্রথম ওভারটি বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল দিয়েছেন মেইডেন। এরপর কাগিসো রাবাদার করা দ্বিতীয় ওভারের শেষ বলে পুল করেছিলেন লিটন। টাইমিং না হলেও বাংলাদেশের রানের খাতা খোলে ওই শট থেকে। এরপর তৃতীয় ওভারে অফ স্টাম্পের বেশ বাইরে শর্ট লেংথের বলে আপার কাট করে বল উপর দিয়ে বল আছড়ে ফেলেন তামিম। পয়েন্টের ওপর দিয়ে এসেছে বাংলাদেশ ইনিংসের প্রথম ছয়, প্রথম বাউন্ডারি।

ইনিংসের তৃতীয় ওভারের তামিমের ছক্কা হাঁকানোর পর ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে রাবাদার বাউন্স শটটি ঠিকমতো খেলতে পারেননি লিটন। তারপরেও থার্ডম্যান দিয়ে এসেছে প্রথম চার আর ইনিংসের দ্বিতীয় বাউন্ডারি।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ, ২৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১১২ রান। উইকেটে আছেন সাকিব ৮ এবং মুশফিক ৬ রানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here